পুরাতন মালদা পঞ্চায়েত সমিতিতে সংখ্যা গরিষ্ঠ বিজেপি

146

পুরাতন মালদা: মালদা জেলা পরিষদের পর এবার পুরাতন মালদা পঞ্চায়েত সমিতিতে সংখ্যা গরিষ্ঠতা পেল বিজেপি। সোমবার কলকাতায় বিজেপির সদর দপ্তরে গিয়ে পঞ্চায়েত সমিতির তৃণমূলের দুই সদস্য গেরুয়া শিবিরে যোগদান করেন। যার ফলে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে এল বিজেপি। যদিও ভোট ঘোষণা হয়ে যাওয়ায় এই মুহূর্তে পঞ্চায়েত সমিতির ক্ষমতা বদল সম্ভব নয়।

পঞ্চায়েত সমিতি সূত্রে জানা গিয়েছে, পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির দুই সদস্য রবি মুর্মু ও চম্পা সরকার সোমবার কলকাতায় বিজেপিতে যোগদান করেন। মালদা জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ তথা হবিবপুরের তৃণমূল প্রার্থী সরলা মুর্মুর সঙ্গেই তাঁরা দলবদল করেন।

- Advertisement -

প্রসঙ্গত, পুরাতন মালদা পঞ্চায়েত সমিতিতে মোট আসন আঠেরোটি। এর মধ্যে দশটি আসন ছিল তৃণমূল কংগ্রেসের দখলে ও আটটি আসন ছিল বিজেপির দখল। যদিও এই দলবদলের পর আসনের সমীকরণ পুরো উলটে গেল। বিজেপির ঝুলিতে দশটি ও তৃণমূলের ঝুলিতে রইল আটটি আসন। স্বাভাবিকভাবেই ভোটের আগে শাসক দলের কাছে এটি বড় ধাক্কা বলে মনে করছে রাজনৈতিক মহল।

এ প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল বলেন, ‘তৃণমূল দলটাই দুর্নীতিতে মজে গিয়েছে। কেউ আর ওই দলে থাকতে চাইছেন না। কেবল একটা পঞ্চায়েত সমিতি নয়, জেলার আরও পঞ্চায়েত সমিতি আমাদের দখলে আসবে।’ তবে এই দলবদলকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। দলের জেলা নেতৃত্বের দাবি, যে দুজন বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের ভয় ও প্রলোভন দেখিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ভোট পার হলেই সব বোঝা যাবে।