গ্রামীণ এলাকায় ভাঙন তৃণমূলে, দিলীপের হাত ধরে বিজেপিতে একাধিক নেতা

285

শিলিগুড়ি: বিধানসভা ভোটের প্রাক্কালে তৃণমূলে ভাঙন অব্যাহত। মঙ্গলবার শিলিগুড়িতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দিলেন একঝাঁক তৃণমূল নেতানেত্রী। সেই তালিকায় রয়েছেন মাটিগাড়া-২ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূলী প্রধান প্রিয়াঙ্কা বিশ্বাস, ফাঁসিদেওয়ার প্রভাবশালী তৃণমূল নেতা কার্লুস লাকরা সহ বেশকিছু নেতাকর্মী। প্রত্যেকের হাতে দলীয় পতাকা তুলে দেন খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এদিন বিকেলে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক ময়দানে আয়োজিত যোগদান সভায় বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ শানান দিলীপ ঘোষ। অন্যদিকে, তৃণমূলে বড় ধরণের ফাঁটল ধরানোর হুশিয়ারিও দিয়েছেন তিনি। তার কথায়, ইতিমধ্যে রাজ্যে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে। বাড়ছে রাজনৈতিক হিংসাও। অন্যদিকে, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম সফরকে কটাক্ষ করে তিনি বলেন, যেখান থেকে তৃণমূলের উত্থান হয়েছিল, সেখানে তার দল আছে, না উঠে গেছে তা দেখতে গিয়েছিলেন দিদিমনি।

- Advertisement -

এদিন দলের নেতা নেত্রীদের দলত্যাগের খবর জানতে পেরে শেষ মুহুর্ত পর্যন্ত তা আটকাতে চেষ্টা করেন তৃণমূল নেতারা। অনেকের বাড়িতে গিয়েও বোঝানো হয়। যদিও তাতে শেষ পর্যন্ত কাজ হয়নি। বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, আরও তৃণমূল কংগ্রেস নেতাকর্মী বিজেপিতে যোগদান করবেন। যদিও দলত্যাগে কোনও প্রভাব পড়বে না বলে দাবি করা হয়েছে তৃণমূলের তরফে। এদিন, সভা শেষে ৪৩ নম্বর ওয়ার্ডে দলীয় কার্যালয় উদ্বোধনে যান দিলীপ ঘোষ। অন্যদিকে, বিজেপির সভার পর বাঘাযতীন পার্কের সভামঞ্চ শুদ্ধিখরণ করে তৃণমূল ছাত্র পরিষদের কর্মী-সমর্থকেরা।