বিজেপির যোগদান সভা গাজোলে

255

গাজোল: যোগদান, পালটা যোগদান, সভা, পালটা সভা এ নিয়ে বুধবার সারাদিন সরগরম থাকল গাজোলের করকচ গ্রাম পঞ্চায়েত এলাকা। এদিন দুপুরে ওই গ্রাম পঞ্চায়েতের উপদেল এলাকায় যোগদান সভা করল বিজেপি। সেখানে তৃণমূলের প্রাক্তন উপপ্রধান সহ প্রায় ২০০ পরিবার বিজেপিতে যোগদান করেছে বলে দাবি করল বিজেপি। এর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই উত্তর নওগ্রাম ফুটবল ময়দানে পালটা সভা করল তৃণমূল। তৃণমূলের দাবি তাদের কর্মসূচিতে বিজেপি ছেড়ে দিয়েছেন কয়েকশো মানুষ। যার ফলে সামান্য কিছু দূরত্বের মধ্যে দুই দলের কর্মসূচি ঘিরে সরগরম হয়ে থাকল গোটা এলাকা।

এদিন দুপুরে উপদেল প্রাথমিক বিদ্যালয়ে যোগদান সভা অনুষ্ঠিত হয় বিজেপির। এদিনের সভায় উপস্থিত ছিলেন ভারতীয় জনতা যুব মোর্চার মালদা জেলা কমিটির সভাপতি শুভঙ্কর চম্পটি, ভারতীয় জনতা পার্টির মালদা জেলা কমিটির সহ-সভাপতি তাপস কুমার গুপ্ত, জেলা পরিষদ ৬ মণ্ডল কমিটির যুব মোর্চার সভাপতি নিহার রঞ্জন মণ্ডল, মণ্ডল সম্পাদক সুরাজ রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ। এদিনের যোগদান সভায় গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন উপ-প্রধান সোমারু রায় সহ বেশ কিছু পরিবার বিজেপিতে যোগদান করেন। বিজেপির জেলা কমিটির সহ-সভাপতি তাপস কুমার গুপ্ত জানান, গোটা জেলা জুড়ে বিভিন্ন দল থেকে মানুষ বিজেপিতে যোগদান করছেন। তারই অঙ্গ হিসেবে এদিন গাজোলের করকচ অঞ্চলে বিভিন্ন দল থেকে প্রায় দু’শটি পরিবার বিজেপিতে যোগদান করলেন। এই গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন উপপ্রধান সোমারু রায়ের হাত ধরে তাঁরা যোগদান করেছেন।

- Advertisement -

যোগদানকারী প্রাক্তন উপপ্রধান সোমারু রায় জানান, তিনি আগে সমাজবাদী পার্টি করতেন। পরে এলাকার আরও উন্নয়ন হবে এই আশ্বাস পেয়ে তিনি এবং আরও কয়েকজন বাম পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করেন। কিন্তু এই দলে আসার পর তাঁরা দেখতে পেলেন উন্নয়নের নামে চলছে দুর্নীতি আর কাটমানির খেলা। ১০০ দিনের কাজ থেকে শুরু করে পঞ্চায়েতের প্রতিটি প্রকল্পে চলেছে নজিরবিহীন দুর্নীতি। আবাস যোজনার ক্ষেত্রে উপভোক্তাদের কাছ থেকে জোর করে নেওয়া হয়েছে কাটমানি। তাই এই দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলাম। অন্যদিকে বিজেপির পালটা হিসেবে বিকেল থেকে কর্মসূচি শুরু হয়েছে তৃণমূলের। এদিন বিকেলে উত্তর নওগ্রাম মাঠে বিশেষ কর্মসূচির আয়োজন করা হয় তৃণমূলের তরফে। সেই কর্মসূচিতে বিজেপি থেকে বেশ কিছু মানুষ তৃণমূলে যোগ দেবে বলে দলের তরফে জানানো হয়েছে।