জখম জওয়ানের পুরোনো ছবি পোস্ট করে শীতলকুচি নিয়ে টুইট শুভেন্দু-সৌমিত্রর

434

অনলাইন ডেস্ক: শীতলকুচির ঘটনা নিয়ে একেই সরগরম বঙ্গ রাজনীতি। একে অপরকে বিঁধছে তৃণমূল, বিজেপি ও বিরোধী দলগুলি। এই পরিস্থিতিতে জখম এক সিআইএসএফ জওয়ানের ছবিকে তুলে ধরে শীতলকুচি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বিজেপির একের পর এক শীর্ষ নেতা। ওই জওয়ানকে শীতলকুচির ঘটনায় জখম হিসেবে তুলে ধরা হয়েছে। টুইটে ওই জখম সিআইএসএফ জওয়ানের ছবি পোস্ট করে তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগেছেন বিজেপির শুভেন্দু অধিকারী, অর্জুন সিং ও সৌমিত্র খাঁ। টুইটে তাঁরা জানিয়েছেন, চতুর্থ দফার ভোটের দিন কোচবিহারের শীতলকুচিতে সিআইএসএফ জওয়ানদের ওপর হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। গুরুতর জখম হন এক জওয়ান। তাই আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী।

যদিও দেখা গিয়েছে, ওই সিআইএসএফ কর্মীর ছবির সঙ্গে কোনও সম্পর্কই নেই শীতলকুচির। গত ১০ এপ্রিল ঝাড়খণ্ডের বাগমারায় সিআইএসএফ ক্যাম্পে কর্তব্যরত অবস্থায় এএসআই এস পি শর্মার ওপর হামলা চালায় তিন-চারটি হনুমান। তাঁকে আঁচড়ে, কামড়ে দেয়। গুরুতর জখম অবস্থায় ওই আধিকারিককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ওই জখম আধিকারিকের ছবি দিয়ে সেই খবরটি একটি হিন্দি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল। শীতলকুচির ঘটনায় জওয়ানদের আক্রান্ত হওয়ার বিষয়টি তুলে ধরতেই এই ছবিটিকে ব্যবহার করা হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেও নিজেদের টুইটারে ওই পোস্টটি রেখে দিয়েছেন বিজেপি নেতারা। যদিও পরে অর্জুন সিংয়ের টুইটারে পোস্টটি দেখা যায়নি।

- Advertisement -

তৃণমূলের তরফে ডেরেক ও’ব্রায়েন ও সুখেন্দুশেখর রায় জানান, ঝাড়খণ্ডের জখম সিআইএসএফ আধিকারিকের ছবি ব্যবহার করে অপপ্রচার চালাচ্ছে বিজেপি। এই নিয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করা হবে।