কুলটি ভ্যাকসিন কাণ্ড: তবস্সুম আরার বিরুদ্ধে থানায় অভিযোগ জানাল বিজেপি

132

আসানসোল: কুলটি ভ্যাকসিন কাণ্ডে প্রাক্তন ডেপুটি মেয়র তথা আসানসোল পুরনিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য তবস্সুম আরার বিরুদ্ধে নিয়ামতপুর ফাঁড়িতে লিখিত অভিযোগ দায়ের করল বিজেপি। অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার মাইনোরিটি সেলের সহ-সভাপতি জিসান কুরেশির তরফে। অন্যদিকে, ঘটনার প্রেক্ষিতে তবস্সুম আরাকে শোকজ করেছেন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়। একইসঙ্গে পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক দীপক গাঙ্গুলির তরফে শোকজ করা হয়েছে এক চিকিৎসক সহ দুই নার্সকে।

শনিবার আসানসোল পুরনিগমের উদ্যোগে করোনা টিকার বিশেষ শিবির বসেছিল কুলটির চবকার যৌনপল্লীতে। সেই শিবিরেই এক মহিলাকে ভ্যাকসিন দিতে দেখা যায় তবস্সুম আরাকে। ঘটনায় রাজ্য জুড়ে নিন্দার ঝড় উঠে। অন্যদিকে, শাসকদলের ভূমিকা নিয়ে জোর সমালোচনা শুরু করেন বিরোধী দলের নেতৃত্বরা। এই পরিস্থিতিতে তবস্সুম আরা সহ চারজনকে শোকজ করা হয় পুরনিগমের তরফে। অন্যদিকে, এই ঘটনা প্রসঙ্গে রাজ্যের তরফে পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে পশ্চিম বর্ধমান জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অশ্বিনী কুমার মাজির কাছে।

- Advertisement -

গতকালের শিবিরে যে মহিলাকে টিকা দিয়েছিলেন তবস্সুম আরা, তাঁর শারীরিক অবস্থার খোঁজ নেওয়া হয় রবিবার। এবিষয়ে পুরনিগমের চিকিৎসক ডাঃ অপূর্ব কুমার পান বলেন, ‘মহিলার শারীরিক অবস্থা ঠিক আছে। সামান্য জ্বর রয়েছে। ভ্যাকসিন নেওয়ার পরে এটা হওয়া স্বাভাবিক। আর কোনও সমস্যা নেই। আমরা সব সময় তাঁকে নজরদারিতে রেখেছি।’ ওই মহিলার বক্তব্য, আমি প্রাক্তন ডেপুটি মেয়রকে চিনি না। আমি জানতাম ডাক্তার আমাকে ইঞ্জেকশন দিচ্ছেন। আরও দু’জন ডাক্তার সেখানে বসেছিলেন।

সমগ্র ঘটনা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন বলেন, ‘বিজেপির হাতে কোনও ইস্যু নেই। এরকম ঘটনাকে সামনে এনে বদনামের চেষ্টা করছে। কিন্তু তাতে কোনও লাভ নেই। একইসঙ্গে তিনি বলেন, ‘দলগতভাবেও গোটা ঘটনায় নজর রাখা হয়েছে। দলের রাজ্য নেতৃত্ব যেমন বলবে, তেমন পদক্ষেপ নেওয়া হবে। তারজন্য দু-তিনদিন অপেক্ষা করতে হবে।’