মহিলাদের সামনে রেখে গাজোলে নির্বাচনী লড়াইয়ের ঘুঁটি সাজাচ্ছে বিজেপি

93

গাজোল, ২০ ফেব্রুয়ারিঃ গত লোকসভা নির্বাচনের নিরিখে মালদা জেলায় ১২টি আসনেই জয় ছিনিয়ে আনতে মরিয়া বিজেপি। আগামী বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ক্ষমতা দখলের লড়াইয়ে এখন থেকেই ময়দানে নেমে পড়েছে বিজেপি। রাজ্যে ক্ষমতা দখলের লক্ষ্যকে সামনে রেখে চলছে একের পর এক কর্মসূচি। সেই লক্ষ্যকে সামনে রেখে মহিলাদের সংঘবদ্ধ করার কাজ শুরু করে দিয়েছে বিজেপি।

আসন্ন বিধানসভা নির্বাচনের লড়াইয়ে মহিলারা যাতে সামনের সারিতে থাকে, তার জন্য এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করেছেন তাঁরা। তারই অঙ্গ হিসেবে এদিন গাজোলের একটি বেসরকারি লজে কর্মীদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল বিজেপি মহিলা মোর্চার সন্মেলন। দলীয় পতাকা উত্তোলন করে এই সন্মেলনের শুভ সূচনা করেন মালদা জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মণ্ডল। এদিনের মহিলা মোর্চার সন্মেলনে বিভিন্ন প্রান্তের মহিলারা মিছিল করে এসে যোগদান করেন এই কর্মসূচিতে।

- Advertisement -

এরপরই সভাকক্ষে দলীয় কর্মীদের নিয়ে চলে নানান আলোচনা। সন্মেলনে উপস্থিত ছিলেন মালদা জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল, কেন্দ্রীয় নেতা তথা উত্তর মালদার পর্যবেক্ষক সঞ্জয় চন্দ্র বংশী, মহিলা মোর্চার জেলা সভানেত্রী সুতপা মুখার্জি, জেলা পরিষদের সদস্য সাগরিকা সরকার, সদ্য বিজেপিতে যোগদানকারী গাজোল বিধানসভার বিধায়িক দিপালী বিশ্বাস সহ গাজোল ব্লকের বিভিন্ন মন্ডলের সভাপতি।

প্রায় দেড় হাজারের বেশি মহিলা কর্মীর উপস্থিতিতে সন্মেলন থেকে আগামী বিধানসভা নির্বাচনে মহিলারা কী ভূমিকা গ্রহণ করতে চলেছে, সে বিষয়ে আলোচনা করা হয়। বিজেপি নেতৃত্ব এদিন এই প্রসঙ্গে বিভিন্ন আঙ্গিকে আলোচনা করেন। একইসঙ্গে নির্বাচনকে সামনে রেখে এলাকার মহিলা মোর্চার কর্মী-সমর্থকরা কী কী কর্মসূচি গ্রহণ করবেন, তা নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে।