বিজেপির পথে পা বাড়িয়েছেন তৃণমূলের ৫ সাংসদ: অর্জুন

271
ফাইল ছবি

কলকাতা: বিজেপিতে যোগ দেওয়ার জন্য পা বাড়িয়েছেন তৃণমূল কংগ্রেসের কম করে পাঁচ জন সাংসদ। যে কোনও সময় তাঁরা তৃণমূল থেকে পদত্যাগ করে যোগ দেবেন বিজেপিতে। আর তাঁদের মধ্যে অন্যতম হলেন সাংসদ সৌগত রায়। শুধু তাই নয়, শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলে তৃণমূল দলটাই তাসের ঘরের মতো পড়ে যাবে। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানালেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।

অর্জুনবাবু বলেন, ‘ক্যামেরার সামনে সৌগতবাবু সহ অনেক সাংসদ-বিধায়কই দিদি দিদি বলে চিৎকার করলেও ক্যামেরা সরালেই তাঁরা মোদি মোদি বলেন। সুতরাং তৃণমূল কংগ্রেসের ক্ষমতার যে অবসান ঘটতে চলেছে তা অনস্বীকার্য।’

- Advertisement -

অর্জুনবাবুর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সৌগতবাবুকে প্রশ্ন করা হলে বেজায় ক্ষেপে যান তিনি। সৌগতবাবু বলেন, ‘রাজনীতি ছেড়ে দেব ও মরে যাব, তবুও বিজেপিতে যাব না।’ তিনি আরও বলেন, ‘অর্জুন সিংয়ের বাবা তার সময় একসঙ্গে বিধায়ক ছিলেন। আর অর্জুনকে লোকে গুন্ডা বলেই চেনে। তাই এখানে ওই ব্যক্তির মন্তব্যের জবাব না দেওয়াই ভালো।’ তাঁর মতে, সম্প্রতি অমিত মালব্য কলকাতায় এসে তাদের দলের মধ্যে একটা ঘোট পাকানোর জন্য একে অপরের বিরুদ্ধে যাতে সন্দেহ করে সেই রকম চিন্তাভাবনা নিয়েই বিজেপি নেতৃত্বকে এই সমস্ত মিথ্যা কথা বলার জন্য শিখিয়ে দিয়ে গিয়েছেন। তবে তাতে কোনও কাজ হবে না বলেই মনে করেন তিনি।

এদিন শুভেন্দু অধিকারী প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে অর্জুনবাবু বলেন, ‘শুভেন্দুর মতো অনেক নেতাই রক্ত ঝরিয়েছিল। তাই আজ মসনদে মুখ্যমন্ত্রী হিসেবে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।’ তিনি আরও বলেন, ‘আজ যাঁদের জন্য মুখ্যমন্ত্রী ক্ষমতায় এসেছেন তাঁদের ব্রাত্য করে দিচ্ছেন।’ তিনি জানান, কিছুদিন আগে তাঁর যে অবস্থা হয়েছিল আজ শুভেন্দু সেই অবস্থায়। তাঁকে আরও দুরাবস্থার মধ্যে পড়তে হবে। তবে শুভেন্দুকে তাঁদের দলে স্বাগত জানান। তিনি মনে করেন যে শুভেন্দু তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলে তৃণমূল কংগ্রেস দলটাই উঠে যাবে।