নিশীথের আগমনে বিক্ষুব্ধ মিহিরের বিজেপি যোগের সম্ভাবনা ঘিরে জল্পনা

3295

গৌরহরি দাস, কোচবিহার: তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী বিজেপিতে যাচ্ছেন, বেশ কয়েকদিন ধরে এমনই কানাঘুষো চলছিল কোচবিহারে। বৃহস্পতিবার কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক মিহিরবাবুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে একান্তে দীর্ঘক্ষণ কথা বলার পর জল্পনা আরও কয়েকগুণ বেড়েছে। যদিও বৈঠকের পর সাংসদ ও বিধায়ক দু’জনেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এটা নিতান্তই সৌজন্য সাক্ষাৎ। এর পেছনে কোনও রাজনীতি নেই।

পার্থপ্রতিম রায় কোচবিহারে তৃণমূলের জেলা সভাপতি হওয়ার পর থেকেই তাঁর বিভিন্ন কর্মসূচি নিয়ে দলীয় বিধায়কদের একটি অংশের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছে। এই অবস্থায় দলের ব্লক সভাপতি ও জেলা কমিটি গঠনের তোড়জোড় শুরু হয়। ব্লক সভাপতি কারা হবেন এবং জেলা কমিটিতে কারা থাকবেন, এনিয়েও তৃণমূলের জেলা নেতৃত্বের সঙ্গে দলীয় বিধায়কদের একটি অংশের দ্বন্দ্ব শুরু হয়।

- Advertisement -

২ অক্টোবর কোচবিহারে দলের জেলা কার্যালয়ে জেলা কমিটি ও ব্লক সভাপতিদের নাম ঘোষিত হয়। আর তারপর দিন অর্থাৎ ৩ অক্টোবর কোচবিহারে নিজের কার্যালয়ে সাংবাদিক বৈঠক ডেকে মিহিরবাবু দলের সমস্তরকম সাংগঠনিক পদ থেকে নিজের অব্যাহতি ঘোষণা করেন। মিহিরবাবুর মূল অভিযোগ ছিল, ব্লক সভাপতি নির্বাচনের ক্ষেত্রে তাঁর মতামতকে কোনও গুরুত্ব দেওয়া হয়নি। তারপর থেকেই মিহিরবাবু বিজেপি বা অন্য কোনও দলে যাচ্ছেন কিনা, তা নিয়ে কোচবিহারে গুঞ্জন শুরু হয়। মাঝে জেলায় দলের বেশকিছু কর্মসূচিতেও মিহিরবাবু অনুপস্থিত ছিলেন। যার ফলে গুঞ্জন আরও বাড়তে থাকে।

বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক মিহিরবাবুর বাড়িতে যান। সেখানে ঘণ্টাখানেকের বেশি সময় ধরে মিহিরবাবুর সঙ্গে একান্তে আলোচনা করেন নিশীথবাবু। আর এতেই মিহিরবাবু বিজেপিতে যাচ্ছেন কিনা, সেবিষয়ে গুঞ্জন আরও বেড়েছে কোচবিহারে।