পরিবর্তন যাত্রা ঘিরে কাঁচরাপাড়ায় ধুন্ধুমার

94
প্রতীকী ছবি।

ব্যারাকপুর: বিজেপির পরিবর্তন যাত্রা ঘিরে ধুন্ধুমার বেঁধে গেল উত্তর ২৪ পরগণার কাঁচরাপাড়া এলাকার কাপা মোড়ে। পুলিশের তরফে বিজেপির পরিবর্তন যাত্রাকে মূল শহরে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। আর তার জেরেই বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধুন্ধুমার বেঁধে যায়। প্রথমে ধস্তাধস্তি হয়। পরে তা সংঘর্ষের আকার নেয়। বিজেপির তরফে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ তোলা হয়েছে। আর এর প্রতিবাদে বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ও অন্য নেতা-কর্মীরা রাস্তায় বসে অবরোধ শুরু করেন।

উল্লেখ্য, বিজেপির পরিবর্তন যাত্রাটি উত্তর ২৪ পরগণার বিভিন্ন রাস্তা ঘুরে কাঁচরাপাড়ায় যাওয়ার কথা ছিল। বিজেপির তরফে জানানো হয়েছে, আগাম অনুমতি থাকা সত্ত্বেও পরিবর্তন যাত্রা কাঁচরাপাড়া শহরে ঢুকতে বাধা দেয় পুলিশ। যদিও পুলিশ জানিয়েছে, কাঁচরাপাড়া শহরে পরিবর্তন যাত্রা ঢোকার অনুমতি ছিল না। সেকারণে পুলিশ ব্যারিকেড দিয়ে পরিবর্তন যাত্রার গতিরোধ করে।

- Advertisement -

বিজেপি কর্মী-সমর্থকরা ব্যারিকেড ভেঙে দিয়ে ঢুকতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশ লাঠিচার্জ করে। ঘটনায় কমপক্ষে ৩০ জন দলীয় কর্মী-সমর্থক আহত হয়েছেন বলে দাবি পদ্ম শিবিরের। সেই সঙ্গে একাধিক বিজেপি কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে। রয়েছে পুলিশের টহলদারিও। এখবর লেখা পর্যন্ত কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে কাপা মোড়ে অবরোধ চলছে।