পুজো করা বিজেপি’‌র কাজ নয়, দিলীপ ঘোষের দাবি ঘিরে বিভ্রান্তিতে গেরুয়া শিবির

0
388
- Advertisement -

কলকাতা: দুর্গাপুজো নিয়ে বিজেপির অন্দরে কোন্দল শুরু হয়েছে। যা নিয়ে চরম বিভ্রান্তিতে বিজেপি কর্মী–সমর্থকরা। কারণ, এতদিন যাবৎ দুর্গাপুজো নিয়ে দলের রাজ্য নেতারা যা যা বলেছিলেন তা খারিজ করে দিলেন বিজেপি’‌র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির রাজ্য নেতৃত্ব জানিয়েছিল, তাঁদের দলের পক্ষ থেকে রাজ্যে প্রথম দুর্গাপুজো করা হবে। আগামী ২২ অক্টোবর ষষ্ঠীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল পদ্ধতিতে ওই পুজো উদ্বোধন করবেন। একই সঙ্গে চার দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। কিন্তু শেষ পর্যন্ত এ সব হচ্ছে না বলে খবর। দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘বিজেপি কোথাও কোনও পুজো করছে না। পুজো করা বিজেপি’‌র কাজ নয়। আমরা শুধু ২২ তারিখ বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান করব। সমাজের সামনে একটা অনুষ্ঠান করে বার্তা দিতে চাইব। আর আমরা চাই, প্রধানমন্ত্রী সেদিন মানুষের উদ্দেশ্যে শুভেচ্ছাবার্তা দিন।’

অন্যদিকে, বিজেপি’‌র রাজ্য সহ–সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ইজেডসিসি অডিটোরিয়াম আমরা ভাড়া পেয়েছি। ষষ্ঠী থেকে নবমী বাংলার ঐতিহ্য মেনে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। দশমীতে সিঁদুর খেলা এবং প্রতিমা বিসর্জন হবে। পুজো ও উৎসবের দায়িত্বে থাকছে দলের মহিলা মোর্চা এবং সাংস্কৃতিক সেল। আমরা তাদের সাহায্য করছি।’‌ সভাপতি এবং সহ সভাপতির দুই রকম দাবি ঘিরে চরম বিভ্রান্তিতে বিজেপিকর্মী-সমর্থকরা। তারা বুঝেই উঠতে পারছেন না দিলীপ ঘোষের দাবি সঠিক না প্রতাপ বাবুর দাবি সঠিক!

- Advertisement -