গঙ্গাজল ছড়িয়ে তৃণমূলে যোগ বিজেপি সমর্থকদের

178

রামপুরহাট: গঙ্গাজল ছড়িয়ে শুদ্ধিকরণ করা হল বিজেপি কর্মী সমর্থকদের। তারপরেই তাদের নেওয়া হল তৃণমূলে। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধেই বিতর্কের সৃষ্টি হয়েছে। দলকে অন্ধকারে রেখে এসব করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের ব্লক সভাপতি থেকে অঞ্চল সভাপতির। এই ঘটনা ঘটেছে বীরভূম জেলার সাঁইথিয়ার বনগ্রামে।

শুক্রবার সকালে সাঁইথিয়া ব্লকের তৃণমূলের বনগ্রাম অঞ্চল অফিসের সামনে ধর্নায় বসে বিজেপির ৬২ পরিবার। ঘণ্টা দুয়েক ধর্না চলার পর তাদের গায়ে গঙ্গাজল ছড়িয়ে আনুষ্ঠানিকভাবে দলে নেওয়া হয়। দলত্যাগী বিজেপি কর্মী সমর্থকদের হাতে দলীয় পতাকা তুলে দেন বনগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধান তুষার কান্তি মণ্ডল।

- Advertisement -

তৃণমূলের অঞ্চল সভাপতি কুবের মণ্ডল বলেন, ‘যোগদানের খবর আমার জানা নেই। প্রধান নিজের দুর্নীতি ঢাকতে এসব নাটক করছে।‘ দলের ব্লক সভাপতি সাবের আলি খান বলেন, ‘বিধানসভা নির্বাচনে প্রধানের এলাকায় তৃণমূলের পরাজয় হয়েছিল। এনিয়ে দলের জেলা সভাপতি প্রধানের উপর ক্ষুব্ধ। এমনকি তাকে বোলপুরে তলব করা হয়েছিল। কয়েকদিনের মধ্যে উনাকে সরিয়েও দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। তাই এখন ব্লক নেতৃত্বকে না জানিয়ে এসব করছে। এতে দলের কোনও অনুমোদন নেই।‘ তবে জেলা সভাপতির নির্দেশেই দলে যোগদান করানো হয়েছে বলে দাবি করেছেন ওই পঞ্চায়েত প্রধান।