ক্ষমতায় এলে বিনামূল্যে ভ্যাকসিন পাবেন এরাজ্যের বাসিন্দারা, ঘোষণা বিজেপির

83
প্রতীকী

নয়াদিল্লি: ক্ষমতায় এলে এরাজ্যের সকলকে বিনামূল্যে ভ্যাকসিন দেবে বিজেপি। শুক্রবার বিজেপির তরফে এমনই ঘোষণা করা হয়েছে। যদিও বিরোধীদের কটাক্ষ, পশ্চিমবঙ্গে ষষ্ঠদফার ভোট হয়েছে। এখনও পর্যন্ত আরও দুদফার ভোট বাকি রয়েছে। তাঁর আগে এই ঘোষণা ভোটের চমক।

এবিষয়ে বিজেপি বেঙ্গলের তরফে একটি টুইটে জানানো হয়েছে, বিজেপি সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই কোভিড-১৯ ভ্যাকসিন প্রত্যেককে বিনামূল্যে সরবরাহ করা হবে।

- Advertisement -

উল্লেখ্য, দেশ ও পশ্চিমবঙ্গে ঝড়ের গতিতে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। সেই সঙ্গে বাড়ছে করোনায় মৃতের সংখ্যাও। দেশে গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জনের সংক্রমণ ধরা পড়েছে। অন্যদিকে, বাংলায় সংক্রামিত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। এদিকে, এরাজ্যে নির্বাচন প্রক্রিয়া এখনও চলছে। দুদফার ভোট বাকি। ভোটের আগে বিভিন্ন দল দেদারে জনসভা, মিটিং, মিছিল করেছে। সেগুলিতে প্রচুর জনসমাগম হয়েছে। ভোট পরবর্তী সময়ে এরাজ্যের অবস্থা কী হয়, তা নিয়ে চিন্তিত স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

যদিও বৃহস্পতিবার করোনা পরিস্থিতিতে নির্বাচনি প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। সমস্ত রোড শো, মিছিলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, সভা করা যাবে সর্বোচ্চ ৫০০ জনকে নিয়ে। সেক্ষেত্রেও সামাজিক দূরত্ব মেনে সভা করতে হবে। পাশাপাশি বাইক, সাইকেল র‍্যালিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগে দেওয়া সমস্ত র‍্যালির অনুমতি বাতিল করেছে কমিশন।