উপনির্বাচনের রণকৌশল নিয়ে ফালাকাটায় বিজেপির কর্মীসভা

267

ফালাকাটা: ফালাকাটার আসনে উপনির্বাচনের রণকৌশল নিয়ে রবিবার বিজেপির ১৫ নম্বর মণ্ডলের কর্মীসভা অনুষ্ঠিত হয়। এদিনের সভায় সংগঠনের বর্তমান পরিস্থিতি ও আগামী দিনের কর্মপদ্ধতি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

গত লোকসভা নির্বাচনের সময় থেকেই ফালাকাটায় সাংগঠনিক ভিত মজবুত হয় বিজেপির। এই বিধানসভা কেন্দ্রে দলের চারটি মণ্ডল কমিটি রয়েছে। তার মধ্যে ১৫ নম্বর মণ্ডলটি খুবই গুরুত্বপূর্ণ। এই মণ্ডলের অন্তর্ভুক্ত হল শহরাঞ্চলের ফালাকাটা-১, ফালাকাটা-২ ও পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েত। ২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে পূর্ব কাঁঠালবাড়ি অঞ্চলে সংখ্যাগরিষ্ঠ আসন পায় বিজেপি। ফালাকাটা-১ ও ফালাকাটা-২ অঞ্চলেও বিজেপির জনপ্রতিনিধির সংখ্যা অনেক। গত লোকসভা নির্বাচনেও এই তিন গ্রাম পঞ্চায়েতে ফলাফল ভালো হয় বিজেপির।

- Advertisement -

গেরুয়া শিবির মনে করছে, এই তিন গ্রাম পঞ্চায়েতে তাদের ভোট ব্যাংক যথেষ্ট ভালো রয়েছে। এক বছরের ব্যবধানে এই ভোট ব্যাংক কতটা অটুট রয়েছে, তৃণমূল কংগ্রেস এই ভোট ব্যাংকে থাবা বসাতে পারে কী না, সাধারণ ভোটারদের বর্তমান অবস্থান কী স্তরে রয়েছে, এসব বিষয় নিয়েই মূল্যায়ন চালিয়ে যাচ্ছে বিজেপি। সংগঠনের ভিত মজবুত থাকায় এই মণ্ডলে বিজেপির ঘন ঘন বৈঠক ও আলোচনা চলছে। উপনির্বাচনের জন্য প্রাথমিক রণকৌশল নিয়ে এর আগেও একাধিক বৈঠকে আলোচনা হয়েছে।

তাই এদিন গোটা মণ্ডলকে নিয়ে ফালাকাটা শহরের মিলরোডের একটি বেসরকারি ভবনে দলের কর্মীসভা হয়। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির দুই জেলা সহ-সভাপতি ভূষণ মোদক, নারায়ণচন্দ্র মণ্ডল, জেলা সাধারণ সম্পাদক দীপক বর্মন, মণ্ডল সভাপতি ফনীন্দ্রচন্দ্র দেব সহ সংশ্লিষ্ট মণ্ডলের ৬৯ জন বুথ সভাপতি ও দুই শতাধিককর্মী। দুটি পর্বে কর্মীসভা হয়।

এই কর্মীসভা প্রসঙ্গে বিজেপির জেলা সাধারণ সম্পাদক দীপক বর্মন বলেন, ফালাকাটার উপনির্বাচনকে টার্গেট করেই প্রস্তুতি চলছে। এদিন ১৫ নম্বর মণ্ডলের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে কার্যকারিণী সভা করা হয়।