কলকাতা পুলিশের ৩ আধিকারিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিজেপির

82
ছবিঃ সংগৃহীত।

কলকাতা: কলকাতা পুলিশের তিন আধিকারিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছে বিজেপি। পোস্টাল ব্যালটে কারচুপির আশঙ্কা প্রকাশ করে এদিন সকালে কলকাতা পুলিশের কমিশনারকে চিঠিও দেওয়া হয়েছে বিজেপির তরফে। সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, পোস্টাল ব্যালটের জন্য পুলিশ কর্মী-আধিকারিকদের পরিচয়পত্র সংগ্রহ করা হচ্ছে। ভোটে প্রভাব খাটানোর উদ্দেশ্যেই সেসব করা হচ্ছে। অভিযোগ, এতে জড়িত রয়েছেন কালীঘাট থানার ওসি শান্তনু সিনহা বিশ্বাস। চিঠিতে আরও দুই এসআই তপনকুমার মাইতি এবং বিজিতাশ্ব রাউতের নামও উল্লেখ করা হয়েছে। ওসি সহ তিন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করার আর্জি জানানো হয়েছে বিজেপির তরফে।

বিজেপির অভিযোগ, কলকাতা পুলিশের ওই ৩ আধিকারিক মিলে পুলিশকর্মীদের পোস্টাল ব্যালট লুটের উদ্যোগ নিয়েছেন। যাতে প্রচ্ছন্ন মদত রয়েছে রাজ্য সরকারের। কয়েকদিন আগে বিজেপির তরফে কলকাতার নগরপাল সোমেন মিত্রের কাছে এমন অভিযোগ জানানো হয়েছিল। অভিযোগের বিষয়ে আলোচনার জন্য বিজেপির তরফে নগরপালের কাছে সময় চাওয়া হয়েছিল। কিন্তু বিজেপির দাবি, অভিযোগ জানানোর পরও নগরপালের কাছ থেকে ওই ব্যাপারে আলোচনার জন্য কোনও সময় মেলেনি। তাই শনিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে এবিষয়ে অভিযোগ জানান বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। এরপর রবিবার বিকেলে লালবাজারের তরফে বিজেপির প্রতিনিধিদলকে একটি বার্তা পাঠানো হয়। বার্তায় সোমবার সকালে দেখা করার জন্য সময় দেওয়া হয়।

- Advertisement -

তারপর এদিন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত, শিশির বাজাজ ও সব্যসাচী দত্তকে নিয়ে গঠিত একটি প্রতিনিধিদল লালবাজারে গিয়ে নগরপালের সঙ্গে দেখা করেন। এক ইনস্পেকটর ও দুই সাব-ইনস্পেকটরের বিরুদ্ধে অভিযোগ জানান। ওই অফিসারদের বিরুদ্ধে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অবিলম্বে তাঁদের সাসপেন্ড করারও আর্জি জানান। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বপনবাবু জানান, নগরপাল সোমেন মিত্র তাঁদের অভিযোগ শুনেছেন। তাঁরা লিখিত আকারে অভিযোগ পেশ করেছেন। তাঁদের অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।