কোভিড পজিটিভ সাংসদের মৃত্যু নিয়ে জল্পনা ওড়াল হাসপাতাল

501

অনলাইন ডেস্ক: কোভিড পজিটিভ রাজ্যসভার সাংসদ অশোক গাস্তি জীবিত আছেন। বেঙ্গালুরুর বেসরকারি হাসপাতালের তরফে এমনটাই জানানো হল। বৃহস্পতিবার তাঁর মৃত্যু নিয়ে জল্পনা ছড়িয়েছিল। শোকপ্রকাশ করেছিলেন খোদ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি এবং রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, লোকসভার স্পিকার ওম বিড়লা সহ একাধিক বিশিষ্ট মানুষ। তবে সাংসদ জীবিত রয়েছেন। অবশ্য তাঁর শারীরিক অবস্থা সংকটজনক।

অশোক গাস্তি জুন মাসে কর্ণাটক থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। উত্তর কর্ণাটকের রায়চুরের বাসিন্দা অশোক গাস্তি এর আগে একজন বুথস্তরের কর্মী ছিলেন। জুন মাসে সাংসদ নির্বাচিত হলেও করোনা ভাইরাস ও লকডাউনের কারণে প্রথমবারের সাংসদ অশোক গাস্তি সংসদের অধিবেশনে যোগ দিতে পারেননি। 

- Advertisement -

বুথস্তরের কর্মী থেকে সরাসরি রাজ্যসভার সাংসদ নির্বাচিত হওয়া নিঃসন্দেহে একটি নজিরবিহীন ঘটনা। সাংসদ হওয়ার পর একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অশোক গাস্তি বলেন, এটি একটি খুব আনন্দের ঘটনা। বুথ স্তরের কর্মী এরূপ স্বীকৃতি পেয়েছে। এই জাতীয় স্বীকৃতি কেবল বিজেপিতেই সম্ভব। এতে লক্ষ লক্ষ বিজেপি কর্মী প্রচুর উৎসাহ পেয়েছেন। আমি সমস্ত বিজেপি নেতাদের ধন্যবাদ জানাতে চাই।

এদিকে করোনা রিপোর্ট পজিটিভ আসায় ২ সেপ্টেম্বর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা আছে এবং তিনি ভেন্টিলেশন রয়েছেন বলে খবরও মিলেছিল। এরই মধ্যে বৃহস্পতিবার দুপুরে খবর ছড়ায় তিনি প্রয়াত হয়েছেন। তবে তাঁর মৃত্যুর জল্পনা উড়িয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

একটি বিবৃতিতে হাসপাতালের অধিকর্তা মণীশ রাই বলেন, কোভিড-১৯ ও নিউমোনিয়া নিয়ে রাজ্যসভার সাংসদ অশোক গাস্তিকে ওল্ড এয়ারপোর্ট রোডের ম্যানিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মাল্টি-অর্গ্যান ফেলিয়োর হওয়ায় তাঁর অবস্থা সংকটজনক। আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন তিনি। হাসপাতালের তরফে এই তথ্য জানানোর পরই তাঁর মৃত্যুর খবরে শোকজ্ঞাপন করে লেখা একের পর এক টুইট ডিলিট করে দেওয়া হয়।