তৃণমূলের দু’সপ্তাহ পর বিজেপির প্রার্থী ঘোষনা

125

সুভাষ বর্মন, ফালাকাটা: তৃণমূল কংগ্রেসের প্রার্থী ঘোষনার অনেক পরে ফালাকাটায় প্রার্থী ঘোষনা করেছে বিজেপি। স্বভাবতই এতদিন প্রার্থী নিয়ে প্রচারে অনেকটাই পিছিয়ে ছিল গেরুয়া শিবির। কিন্তু প্রার্থী নিয়েও বিজেপির অন্দরে চাপা অসন্তোষ রয়েছে। তা সত্ত্বেও দলীয় নেতাদের একাংশের মান অভিমান মেটানোর চেষ্টা জারি রেখে প্রচারের ঘাটতি পূরণে জোর দিচ্ছে বিজেপি। এজন্য শনিবারই অনেকটা তৃণমূলের কায়দায় ফালাকাটার বিভিন্ন হাট-বাজারে ভোটের প্রচার সারেন বিজেপি প্রার্থী দীপক বর্মন। প্রচার নিয়ে রুটিনও তৈরি করে নিয়েছে পদ্মশিবির। যদিও প্রকাশ্যে প্রার্থী নিয়ে প্রচারের ঘাটতির কথা মানতে চায়নি বিজেপি। বরং প্রার্থী কোনও ফ্যাক্টর নয়,এতদিন পদ্মফুল প্রতীক নিয়েই ধারাবাহিক ভোটের প্রচার করা হয়েছে বলে বিজেপির নেতারা জানিয়েছেন।

সূত্রের খবর,বিজেপি প্রার্থী দীপক বর্মন জন্মসূত্রে কোচবিহারের বাসিন্দা হলেও প্রায় ১০ বছর থেকে ফালাকাটায় থাকেন। এই ব্লকের দেওগাঁও হাই স্কুলের প্রধান শিক্ষক তিনি। সাংগঠনিক দক্ষতার কারণে দীপক বাবু জেলা কমিটির সাধারণ সম্পাদক পদেও রয়েছেন। কিন্তু প্রায় দু’সপ্তাহ ধরে তৃণমূলের প্রার্থী গোটা বিধানসভা এলাকায় জোরদার প্রচার চালিয়েছেন। সেই ঘাটতিই এখন পূরণ করার চেষ্টা শুরু করেছে বিজেপি। তবে প্রার্থী দীপক বাবু বলেন,’অনেক আগে থেকেই আমাদের প্রচার চলছে। এখন আরও জোরদারভাবে প্রচার হচ্ছে। আর এই আসনে বিপুল ভোটেই আমরা জিতব।’

- Advertisement -

প্রচারে ঘাটতির কথা মানতে চাননি বিজেপির নেতারা। দলের ফালাকাটা বিধানসভা কেন্দ্রের কনভেনার জয় সূত্রধর বলেন,’এই কেন্দ্রে এখনও পর্যন্ত ২৫০টি পথসভা হয়েছে। তিন ধাপে গৃহ সম্পর্ক অভিযান সম্পন্ন করা হয়েছে। প্রতিটি বুথেই সাপ্তাহিক বৈঠক হচ্ছে। প্রার্থী বড় ফ্যাক্টর নয়। পদ্মফুল প্রতীক নিয়েই ধারাবাহিকভাবে আমাদের প্রচার চলছে।’ তিনিও দাবি করেন,এবার এই আসনে বিজেপি বিপুল ভোটে জিতবে।