র‌্যাশন দুর্নীতি, বিদ্যুৎ বিল মুকুব সহ একাধিক দাবিতে বিজেপির প্রতীকি অবস্থান

244

উত্তরবঙ্গ ব্যুরো: রাজ্যজুড়ে স্বচ্ছ র‌্যাশন বণ্টন ব্যবস্থা, বিদ্যুতের বিল মুকুব সহ বিভিন্ন দাবিতে জেলা জুড়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপির যুব মোর্চা। বিনামূল্যে কেন্দ্রের ৫ কেজি চাল ও ডাল দেওয়া সহ বিভিন্ন দাবিতে মাথাভাঙ্গা-২ ব্লকের বিডিও অফিসে বুধবার বিজেপির যুব মোর্চার প্রতীকি অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালিত হল। মাথাভাঙ্গা-২ ব্লকের বিডিওর দপ্তরের সামনে সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন দাবি জানিয়ে বিজেপির যুবমোর্চার তরফে প্রতীকি অবস্থান বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়। অবিলম্বে তিন মাসের বিদ্যুৎ বিল মুকুব, প্রতিটি র‌্যাশন কার্ডে বিনামূল্যে কেন্দ্রের ৫ কেজি চাল ও ডাল দেওয়া সহ পরিযায়ী শ্রমিকদের ভিন রাজ্য থেকে এলাকায় ফিরিয়ে আনা সহ একাধিক দাবি জানানো হয়। এ বিষয়ে বিজেপির যুবমোর্চার জেলা সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ দেবনাথ বলেন, ‘কেন্দ্রের দেওয়া চাল ও ডাল কোথায় গেল? কেন তা সাধারণ মানুষকে দেওয়া হয়নি?’ সাধারণ মানুষের স্বার্থে বিভিন্ন দাবি জানিয়ে ও দুর্নীতির বিরুদ্ধে এদিন জমায়েত এড়িয়ে, সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে মাথাভাঙ্গা-২ ব্লকের বিডিও অফিসে এই কর্মসূচি নেওয়া হয়।

র‌্যাশন দুর্নীতি, বিদ্যুৎ বিল মুকুব সহ একাধিক দাবিতে বিজেপির প্রতীকি অবস্থান| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

কোচবিহারে এদিন দুপুরে সদর মহকুমা শাসকের দপ্তরের অফিসের সামনে অবস্থান বিক্ষোভে অংশ নেয় বিজেপি যুব মোর্চার কর্মীরা। সেখানে থালা হাতে এবং গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে বিক্ষোভ করেন তারা। জেলা যুব মোর্চার সভাপতি সমীর রায় উপস্থিত ছিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান বিক্ষোভ করলেও কোচবিহার থেকে পাঁচ জন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে অবশ্য তাদের পিয়ার বন্ডে তাদের ছেড়ে দেওয়া হয়।

পুরাতন মালদায় থালা নিয়ে নীরব প্রতিবাদ জানাল বিজেপির মহিলা মোর্চার। পুরাতন মালদা বিডিও অফিসের সামনে থালা নিয়ে প্রতিবাদে সামিল হন মোর্চার কর্মী ও সমর্থকরা। মহিলা মোর্চার জেলা সভানেত্রী সুতপা মুখোপাধ্যায় বলেন, ‘লকডাউনের সময় রাজ্য জুড়ে র‌্যাশন দুর্নীতি চলছে। র‌্যাশন সামগ্রী লুঠ করা হচ্ছে। অথচ সরকার চুপ করে আছে। গরীব মানুষের খাবার জুটছে না। আমরা তাই থালা নিয়ে নীরব প্রতিবাদে সামিল হয়েছি। লকডাউনের সময় গরীব মানুষের দু’বেলা খাবারের যোগান নিশ্চিত করতে ব্যর্থ সরকার। কেন্দ্র র‌্যাশন সামগ্রী পাঠালেও তা সাধারণ মানুষের হাতে পৌঁছাচ্ছে না।’ এদিন সকাল এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত নীরব প্রতিবাদ বিক্ষোভ চলে বিডিও অফিসের সামনে।

র‌্যাশন দুর্নীতি, বিদ্যুৎ বিল মুকুব সহ একাধিক দাবিতে বিজেপির প্রতীকি অবস্থান| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

ভারতীয় জনতা যুব মোর্চা দক্ষিণ দিনাজপুর জেলা কমিটির পক্ষ থেকে বালুরঘাট বিডিও অফিসের সামনে প্রতীকি অবস্থান পালিত হয়। তাতে শামিল হন দক্ষিণ দিনাজপুর জেলা যুব মোর্চার সভাপতি অভিষেক সেনগুপ্ত, সাংসদ ডঃ সুকান্ত মজুমদার, শুভেন্দু সরকার সহ প্রমুখেরা। বালুরঘাট জেলায় সামাজিক দূরত্ব এবং সম্পূর্ণ সুরক্ষা বিধি মেনে এই বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয় বলে দাবি সংগঠনের।