খবরের জের, বিন্নাগুড়িতে বাঁধ তৈরির উদ্যোগ নিল ব্লক প্রশাসন

231

বিন্নাগুড়ি: হাতিনালার জলে ধসে যাওয়া বাঁধ মেরামতের উদ্যোগ নিল ধূপগুড়ি ব্লক প্রশাসন। যদিও এলাকাবাসীর দাবি, এসএম কলোনির বাঁধের পাড় মজবুত ও স্থায়ীভাবে স্থানীয় প্রশাসনের তরফে তৈরি করে দেওয়া হোক। তবে দ্রুত বাঁধের কাজ শুরু হওয়ায় খুশি বিন্নাগুড়ি সহ এসএম কলোনির ৫০০টি পরিবার।

বানারহাট এলাকায় হাতিনালার পাড় বাঁধাইয়ের কাজ শুরু হলেও বিন্নাগুড়ি এলাকায় এতদিনে হাতিনালা পাড় বাঁধাইয়ের কোনও উদ্যোগ স্থানীয় প্রশাসন নেয়নি বলে অভিযোগ। এই কারণে প্রত্যেক বছর বর্ষায় ভুটানে বেশি বৃষ্টি হলেই রুপ পাল্টে যায় হাতিনালার। আতঙ্কে থাকেন হাতিনালার পাশে বসবাসকারী পরিবারগুলি। বোল্ডার দিয়ে গত বার পাড় বাঁধাই করে দিলেও এবছর বৃষ্টির শুরুতেই সেই বাঁধ জলের স্রোতে ধসে যেতে থেকে। আর তাতেই হাতিনালার জল গ্রামে ঢোকার আশঙ্কায় আতঙ্কে ছিলেন স্থানীয়রা। উত্তরবঙ্গ সংবাদে খবর প্রকাশের পর ধূপগুড়ি ব্লক প্রশাসনের তরফে বাঁধ মেরামতের উদ্যোগ নেওয়া হয়। তবে স্থানীয়রা জানিয়েছেন, গত বছরের মতো যদি এবারও বোল্ডার দিয়ে পাড় বাঁধাই করে দেওয়া হয় তবে তা আবার ধসে যাওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। তাঁদের দাবি, বাঁধটি মজবুত করে তৈরি করে দেওয়া হোক।

- Advertisement -

খবরের জের, বিন্নাগুড়িতে বাঁধ তৈরির উদ্যোগ নিল ব্লক প্রশাসন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এই বিষয়ে বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান দীপক শ্যাম জানান, ধূপগুড়ি ব্লক প্রশাসনের তরফে বোল্ডার ও তারজালি দিয়ে পাড় বাঁধাই করে দেওয়ার কথা জানানো হয়েছে। বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের তরফে পাড় বাঁধাইয়ের কাজ শুরু হয়েছে। আশা করছি খুব শীঘ্রই পাড় বাঁধাইয়ের কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

ধূপগুড়ি বিডিও শঙ্খদীপ দাস বলেন, ‘বিন্নাগুড়ি গ্রামপঞ্চায়েতকে বোল্ডার দিয়ে এসএম কলোনির হাতিনালার ধসে যাওয়া বাঁধের পাড় জরুরি ভিত্তিতে তৈরি করে দেওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি আমি নিজে জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে রেলের জমির পরের জায়গাটিতে স্থায়ীভাবে বাঁধের ব্যবস্থা করে দেওয়ার কথা বলেছি।’