স্কুলের অনুমোদন না মেলার প্রতিবাদে রক্তদান

177

ইসলামপুর: একাধিকবার দাবি জানিয়েও লাভ হয়নি। ৩৯ বছরেও মেলেনি হাইস্কুলের তকমা। তারই প্রতিবাদে এবার জোর আন্দোলনে শামিল হল সুভাষনগর জুনিয়র হাইস্কুল এবং স্কুল মাঠ রক্ষা কমিটি। রক্তদান কর্মসূচী এবং প্রতীকী অনশনের মাধ্যমে এদিন প্রতিবাদ জানানো হয়। কমিটির সদস্যরা জানিয়েছেন, সত্বর দাবি পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে শামিল হবেন তাঁরা।

রবিবার চোপড়াঝাড়ে স্কুল চত্বরেই কমিটির তরফে প্রতীকী অনশন এবং রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। তাৎপর্যপূর্ণ বিষয় হল, বিগত ৩৯ বছর ধরে এই স্কুল সরকারি অনুমোদন চেয়েও পায়নি। ফলে স্বভাবতই এলাকাবাসীর মধ্যে এই ইস্যুতে তীব্র ক্ষোভ রয়েছে। এদিনের আন্দোলনে সিপিএম, বিজেপি থেকে শুরু করে বিভিন্ন সমাজসেবীরা শামিল হন।

- Advertisement -

বিজেপি নেতা প্রবীর দাস এবং সিপিএম নেতা স্বপন গুহনিয়োগী বলেন, এই বঞ্চনা দীর্ঘ চার দশকের। ফলে শুধু প্রতীকী আন্দোলনই নয়, আগামীতে স্কুলের অনুমোদনের দাবিতে লাগাতার আন্দোলন স্কুল কমিটিকে চালাতে হবে। তাদের ন্যায্য দাবি পূরণে সমস্ত সহযোগিতা করা হবে। উল্লেখ্য, বাম আমলে এই স্কলুকে অনুমোদন দেওয়া নিয়ে সিপিএম নেতৃত্বের বিরুদ্ধে গরিমসির অভিযোগ রয়েছে। যদিও স্বপ্নবাবু এই অভিযোগ অস্বীকার করেছেন।কমিটির সম্পাদক সঞ্জিব ভাওয়াল বলেন, ‘আমাদের দাবি পূরণ না হওয়ার প্রতিবাদে রক্তদান ও প্রতীকী অনশন। আগামীতে তা বৃহৎ আকার নিতে পারে আমেদের দাবি পূরণ না হলে।’