তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে বোমাবাজি, প্রতিবাদে পথ অবরোধ স্থানীয়দের

300

আসানসোল: বোমাবাজির ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল আসানসোলের জামুড়িয়ায়। বুধবার গভীর রাতে জামুড়িয়া থানার জানবাজার এলাকায় ঘটনা। যদিও এই বোমাবাজির ঘটনায় কেউ হতাহত হয়নি।অভিযোগ, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দুটি গোষ্ঠীর মধ্যে ক্ষমতা দখলের লড়াইয়ের জন্যই এলাকায় বোমাবাজি হয়েছে। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। এরফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয় ৬০ নম্বর জাতীয় সড়কে। খবর পেয়ে জামুড়িয়া থানার পুলিশ অবরোধ তুলতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। পরে জামুরিয়া থানার বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সূত্রের খবর, জামুড়িয়ায় ২ নম্বর ব্লকে সম্প্রতি তৃণমূল কংগ্রেসের কোর কমিটি গঠন করা হয়েছে। তৃণমূল কংগ্রেসের সেই কোর কমিটিতে সদস্য পদ পেয়েছেন সিপিএম ছেড়ে আসা প্রভাবশালী কয়লা ব্যবসায়ী দিলীপ সিং। স্থানীয় বাসিন্দা তথা তৃনমূল কংগ্রেসের কর্মী নরেশ দাসের অভিযোগ, দিলীপ সিং সিপিএম ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করার পরেই এলাকায় উত্তেজনা ছড়াচ্ছে। আমরাও সিপিএম ছেড়ে এখন তৃণমূল কংগ্রেস করি। কিন্তু আমাদের উপরে প্রভাব খাটানোর জন্য দিলীপ ঘোষ এলাকায় বোমাবাজি করাচ্ছে।

- Advertisement -

দিলীপ সিং বলেন, এই ঘটনার সঙ্গে কোনও রাজনৈতিক যোগ নেই। আমি শুনেছি কয়লার বাটোয়ারা নিয়ে ঝামেলা হয়েছে দুপক্ষের। এই ঘটনায় আমি বা আমার দলের লোকেদের কোনও সম্পর্ক নেই। শাসক দলের জেলা নেতৃত্ব জানান, ঘটনার খবর পাওয়া গেছে। খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের দাবি, ঘটনার তদন্ত করা হচ্ছে।