শহরে ব্যাংক ও এটিএম লুটের চেষ্টায় জড়িত ধৃত সেনাকর্মী সহ দুজনই, জানাল পুলিশ

165

শিলিগুড়ি: শিলিগুড়ি পুলিশের হাতে গত সোমবার গ্রেপ্তার হওয়া অভিযুক্ত সেনা জওয়ান সহ দুজনই পানিট্যাঙ্কি মোড়ের ব্যাংক লুটের চেষ্টার সঙ্গেও জড়িত। বৃহস্পতিবার শিলিগুড়ির পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রতাপ সিং সাংবাদিক বৈঠক করে বিষয়টি জানিয়েছেন। ধৃতরা হলেন জাঠ রেজিমেন্টের জওয়ান প্রবীণ কুমার এবং রাহুল।
জানুয়ারি মাসে শিলিগুড়ির কোর্ট মোড় সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকের এটিএম লুটের চেষ্টার পাশাপাশি পানিট্যাঙ্কি মোড়ে দুইটি ব্যাংক লুটেরও চেষ্টা চালিয়েছিল দুষ্কৃতীরা। অভিযোগ তিনটি ঘটনার সঙ্গেই হরিয়ানার বাসিন্দা প্রবীণ কুমার এবং রাহুল যুক্ত। গত সোমবার আবারও একটি এটিএম লুটের চেষ্টা চালানোর সময় হিলকার্ট রোড থেকে পুলিশ অভিযুক্তদের হাতেনাতে ধরে ফেলে। ধৃতদের কাছ থেকে এটিএম মেশিন কাটার ইলেকট্রিক যন্ত্র, সিসিটিভির কাঁচ কালো করে দেওয়ার জন্য বিশেষ স্প্রে এবং গাঁইতি উদ্ধার হয়েছে। পাশাপাশি নগদ এক লক্ষ টাকাও উদ্ধার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে ধৃতরা ব্যাংক এবং এটিএম লুটের চেষ্টার কথা স্বীকার করে নিয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃতদের এর আগেও হরিয়ানার গুরুগ্রামে এটিএম মেশিন কেটে টাকা লুট করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। সেখান থেকে জামিন পেয়েই তারা এখানে আসে।
পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রতাপ সিং বলেন, ‘সেনাবাহিনীকে বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি ধৃতদের জিজ্ঞাসাবাদ করে ব্যাংক লুটের চেষ্টায় আরও কেউ জড়িত রয়েছে কিনা সেটাও জানার চেষ্টা চলছে।’