বোল্ডার পাচার আটকাল পুলিশ

388

জয়গাঁ: গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে অবৈধ বোল্ডার পাচার আটকাল জয়গাঁ থানার পুলিশ। শনিবার রাতে জয়গাঁ ১ নম্বর গ্ৰাম পঞ্চায়েতের অধীন খোকলাবস্তি এলাকায় পুলিশের অভিযানের ঘটনায় বোল্ডার বোঝাই দুটি ডাম্পার আটক করার পাশাপাশি দুই ডাম্পার চালককে গ্ৰেপ্তার করে পুলিশ।

জয়গাঁ থানার ওসি দীপঙ্কর সাহা বলেন, ‘ধৃতদের রবিবার আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হয়েছে। বোল্ডার নিয়ে যাওয়ার কোন বৈধ কাগজ না থাকায় দুজন চালককে গ্ৰেপ্তার করা হয়েছে।‘

- Advertisement -

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে খোকলাবস্তি সংলগ্ন বাসরা নদী থেকে দুটি বোল্ডার বোঝাই ডাম্পার যেতে দেখে বাসিন্দাদের সন্দেহ হওয়ায় তাঁরা পুলিশে খবর দেন। বাসিন্দাদের অভিযোগ বাসরা নদীর স্পার বাঁধের তারের জালি কেটে কিছু দুষ্কৃতী বোল্ডার চুরি করে ট্রাক বোঝাই করে নিয়ে যায়। বাসিন্দাদের অনুমান এদিন রাতেও তার জালি কেটে বোল্ডার চুরি করছিল দূষ্কৃতীরা। বোল্ডার চুরির ফলে বাসরা নদীর ওই এলাকার স্পার বাঁধ ক্ষতিগ্ৰস্থ হয়। ফলে প্রতি বছর ওই এলাকায় বন্য পরিস্থিতির সৃষ্টি হয় বলে অভিযোগ। বাসিন্দারা সেচ দপ্তর ও পুলিশকে এর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আবেদন জানিয়েছেন। পুলিশ অবশ্য জানিয়েছে তার জালি কেটে বোল্ডার চুরি হচ্ছিল নাকি রাজস্ব ফাঁকি দিয়ে বোল্ডার পাচার হচ্ছিল সেটা জানতে পুলিশ তদন্ত শুরু করেছে।