পদকের রং সোনালি করার লড়াই আজ

টোকিও : পদক তো শুধু সোনালি রংয়ের হয়!

ইতিহাসে তৃতীয় বক্সার হিসেবে অলিম্পিকে পদক নিশ্চিত করার পর এই মন্তব্যই সোনা গিয়েছিল ভারতের লভলিনা বরগোহাইঁয়ের মুখে। বুধবার সেই কথা সত্যি করার দিকে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার লড়াইয়ে নামবেন ভারতীয় বক্সিংয়ের এই নতুন তারা। এবার সামনে ৬৯ কেজি বিভাগে গেমসের শীর্ষবাঁছাই তুরস্কের বুসেনাজ সুরমেনেলি। কিন্তু সেমিফাইনালে আত্মবিশ্বাসী হয়ে নামবেন লভলিনা।

- Advertisement -

কোয়ার্টার ফাইনালের লড়াই জেতার পর সময় নষ্ট না করেই পরের ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। জাতীয় কোচ মহম্মদ আলি কামারের কথায়, আমরা জানি ম্যাচটা দুপুরের পর হবে। তাই আমরা গত দুদিন সেই সময়ে অনুশীলন চালিয়েছি। লভলিনাকে সমস্ত স্ট্র‌্যাটেজি বুঝিয়ে দেওয়া হয়েছে। ও তৈরি। দুপক্ষই প্রথমবার মুখোমুখি হবে। সেটা দুপক্ষের জন্যই সমান প্রভাব ফেলবে। লভলিনা ভালো পারফরমেন্সের বিষয়ে আত্মবিশ্বাসী। আমিও নিশ্চিত ও ভালো কিছু করবে। লভলিনার এটাই প্রথম অলিম্পিক। তবে বিশ্বচ্যাম্পিয়নশিপে জোড়া ব্রোঞ্জ আছে তাঁর নামের পাশে। ফলে বড় ম্যাচ কীভাবে খেলতে হয় ভালোই জানেন তিনি।

কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে বেশ শান্ত লভলিনা। টোকিও আসার আগে এমসি মেরি কম, পূজা রানিদের ছায়ায় ঢেকে ছিলেন। কিন্তু এখন তিনিই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। বুধবারের লড়াই প্রসঙ্গে লভলিনা বললেন, কে কী বলছেন আমি শুনছি না। শুধুমাত্র নিজের ক্ষমতায় বিশ্বাস রাখছি। এটাই আমাকে নির্ভয়ে লড়তে শক্তি যোগাচ্ছে। নিজে ছিটকে গেলেও লভলিনাকে আলাদাভাবে টিপস দিয়েছেন ভারতীয় বক্সিংয়ে মুখ মেরি। বুধবার মেরির পাশাপাশি ১৩০ কোটি ভারতীয়র শুভেচ্ছা সঙ্গে নিয়ে নামবেন লভলিনা।