রথের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু শিশুর

285

পুরাতন মালদা: রথের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক শিশুর। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পুরাতন মালদার মাধাইপুর এলাকায় রূপ সনাতন মন্দির সংলগ্ন মাঠে। মৃত শিশুর নাম সঞ্জয় সাহা (৭)। সে দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। করোনা সংক্রমণের মধ্যে জমায়েতে নিষেধাজ্ঞা থাকলেও কীভাবে মাধাইপুর এলাকায় রথযাত্রা অনুষ্ঠিত হল, তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর ওই এলাকাতেই রথের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যুর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

এদিন মাধাইপুর এলাকার মাঠেই রূপ সনাতন কর্তৃপক্ষের তরফে রথযাত্রার আয়োজন করা হয়। আর সেই রথেই নাকি চেপে বসেছিল শিশুটি। হঠাৎই বেসামাল হয়ে রথ থেকে পড়ে যায় সে। রথের লোহার চাকায় পিষ্ট হয়ে যায় মৃত্যু হয় শিশুটির। ঘটনাস্থলে পৌঁছোয় পুরাতন মালদা থানার পুলিশ। যদিও করোনা পরিস্থিতির মধ্যে রথ পরিচালনা করা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। তবে এব্যাপারে কোনও মন্তব্য করতে চায়নি রূপ সনাতন মন্দির কর্তৃপক্ষ।

- Advertisement -

পুরাতন মালদা থানার আইসি হীরক বিশ্বাস জানিয়েছেন, সরকারি নির্দেশ উপেক্ষা করে রথযাত্রা জমায়েত এবং রথ টানা হচ্ছিল কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে দুর্ঘটনা ঘটল, সেটিও তদন্ত করে দেখা হচ্ছে। মৃতদেহ উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।