Breaking news: জুনে মাধ্যমিক, পিছোল উচ্চমাধ্যমিকও

778
ফাইল ছবি।

কলকাতা: করোনা সংক্রমণের কথা মাথায় রেখে পিছোনো হল মাধ্যমিক। ২০২১-এর মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হবে। মাধ্যমিক শেষ হলে উচ্চমাধ্যমিক হবে। পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে মধ্য শিক্ষা পর্ষদ। বুধবার পর্ষদের তরফে এমনই জানানো হয়েছে।

মঙ্গলবারই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক টুইটে জানিয়েছিলেন, সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথা রেখে সিবিএসই-র বোর্ড পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হচ্ছে। ফলে এবছর জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে সিবিএসইর দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা হচ্ছে না। পরীক্ষা কবে হবে তা যথা সময়ে জানানো হবে।

- Advertisement -

নিশাঙ্ক জানিয়েছেন, বর্তমান পরিস্থিতি পরীক্ষা গ্রহণের অনুকূল নয়। তাঁর মতে, ১৫ ফেব্রুয়ারি থেকে মার্চের মাঝামাঝি সময় পর্যন্ত পরীক্ষা হত। কিন্তু এখন যেরকম পরিস্থিতি তাতে জানুয়ারি-ফেব্রুয়ারিতে পরীক্ষা সম্ভব নয়। শিক্ষামন্ত্রীর দাবি, ফেব্রুয়ারির পর পরীক্ষা কবে নেওয়া হবে, তা নিয়ে বিচার বিবেচনা করার প্রয়োজন রয়েছে।

কেন্দ্রের পথে হেঁটে এবার রাজ্য সরকারও পরীক্ষার্থীদের সুরক্ষার কথা মাথা রেখে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।