Breaking News: উত্তরবঙ্গ মেডিকেলের চিকিৎসক করোনায় আক্রান্ত

792
প্রতীকী ছবি- ছবির সঙ্গে প্রতিবেদনের কোন সম্পর্ক নেই

শিলিগুড়ি: নার্সের পর এবার চিকিৎসক৷ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের এক চিকিৎসক করোনা পজিটিভ বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে৷ গত কয়েকদিন উত্তরবঙ্গ স্বস্তিতে থাকলেও, গত ২৪ ঘণ্টায় করোনা ইশ্যুতে আতঙ্কের সৃষ্টি হয়েছে৷ মেডিকেলের চক্ষু বিভাগের এই চিকিৎসকের বয়স ৬৩ বছর। চাকুরি থেকে অবসর নেওয়ার পরে তাঁকে স্বাস্থ্য দপ্তর থেকে তাঁকে পুনর্নিয়োগ করা হয়েছে।

মেডিকেল সূত্রের খবর অনুযায়ী, ওই চিকিৎসক কলকাতায় ছিলেন। গত ২৮ এপ্রিল কলকাতা থেকে উত্তরবঙ্গ মেডিকেলের বেশ কিছু চিকিৎসককে বাতানুকুল বাসে চাপিয়ে এখানে নিয়ে আসা হয়েছে। চালক ছাড়া ওই বাসে মোট ২৭ জন চিকিৎসক ছিলেন। তাঁরা ২৮ এপ্রিল মেডিকেলে পৌঁছান। রেড জোন (কলকাতা) থেকে আসায় ওই ২৭ জন চিকিৎসকের লালার নমুনা নিয়ে পরীক্ষা করা হয়।

- Advertisement -

তার মধ্যে চক্ষু বিভাগের এই চিকিৎসকের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। রিপোর্ট হাতে পাওযার পরেই ওই চিকিৎসককে প্রথমে মেডিকেলের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখান থেকে রাতেই তাঁকে হিমাঞ্চল বিহারের কোভিড-১৯ হাসপাতালে পাঠানো হচ্ছে বলে শেষ পাওয়া খবরে জানা গিয়েছে।

এদিকে সূত্রের খবর, ওই চিকিৎসক ২৯ এপ্রিল মেডিকেল কলেজের অধ্যক্ষের অফিসে গিয়ে কাজে যোগ দিয়েছেন। তার পরে তিনি চক্ষু বিভাগের পাশাপাশি অন্যান্য বিভাগ এবং সুপারের অফিসেও গিয়েছেন। ফলে কলেজ এবং হাসপাতালের কারা কারা তাঁর সংস্পর্শে এসেছেন তা খতিয়ে দেখে তালিকা তৈরির কাজ শুরু করেছে মেডিকেল কর্তৃপক্ষ।