রাতের অন্ধকারে গুঁড়িয়ে গেল সাঁকো, সমস্যায় কয়েক হাজার গ্রামবাসী

649

হেলাপাকড়ি: রাতের অন্ধকারে বাঁশের সাঁকো গুঁড়িয়ে দিল দুষ্কৃতীরা। ফলে যাতায়াতের সমস্যায় পড়েছেন পদমতি-২ গ্রামপঞ্চায়েতের ডাঙ্গাপাড়া সহ কয়েকটি গ্রামের বাসিন্দারা। হেলাপাকড়ি-ব্রহ্মপুরগামী মূল রাস্তায় কালিস্থানে একটি পাকাসেতু রয়েছে। গত বর্ষায় জলে রাস্তা সহ সেতুর কিছুটা অংশ ভেঙে গিয়েছে। গ্রামবাসীদের যাতায়াতের সুবিধার্থে গ্রামপঞ্চায়েতের তরফে আপাতত সেখানে বাঁশের সাঁকো তৈরি করে দেওয়া হয়েছে। বড় যানবাহন না চললেও সাঁকো পেরিয়ে কোনরকমে দুই পাড়ের যোগাযোগ রক্ষা হয়।

কিন্তু সোমবার রাতের অন্ধকারে সেই সাঁকো গুঁড়িয়ে দিয়েছে দুষ্কৃতীরা। ফলে মঙ্গলবার সকাল থেকে গ্রামবাসীদের যাতায়াত বন্ধ হয়ে গিয়েছে। তাঁদের কথায়, কয়েক হাজার গ্রামবাসীর যাতায়াতের প্রধান রাস্তা এটি। বাঁশের সাঁকো পেরিয়ে কোনরকমে যাতায়াত করতে হয়। ফলে যাতায়াত বন্ধ হওয়ায় চরম সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। অভিযোগ, এদিন দুপুর পর্যন্ত গ্রামপঞ্চায়েতের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে তাঁরা নিজেরাই সাঁকো মেরামতের কাজে হাত লাগিয়েছেন।

- Advertisement -

তাঁদের দাবি, যে বা যারাই এই অপকর্ম করে থাকুক তাদের চিহ্নিত করে গ্রামপঞ্চায়েতের তরফে কঠোর ব্যবস্থা নেওয়া হোক।
পদমতি-২ গ্রামপঞ্চায়েতের প্রধান লিপিকা রায় বলেন, ‘বিষয়টি কেউ এখনও জানায়নি। খোঁজ নিয়ে ব্যবস্থা নিশ্চই করা হবে। তবে যে বা যারাই এই কান্ড ঘটাক তাদের চিহ্নিত করতে গ্রামপঞ্চায়েতের তরফে তদন্ত চালানো হবে।’