বিএসএফ অফিসার করোনা আক্রান্ত, চাঞ্চল্য কালিয়াগঞ্জে

201
ফাইল ছবি

রায়গঞ্জ: মালদায় করোনা আক্রান্ত এক বিএসএফ আধিকারিক।মঙ্গলবার রাতে মালদা মেডিকেল কলেজের ভিআরডিএল ল্যাব থেকে করোনা পজেটিভ আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তাঁকে রাত দশটা নাগাদ রায়গঞ্জ মেডিকেল কলেজ থেকে উদ্ধার করে রায়গঞ্জ থানার কর্ণজোড়া ফাঁড়ির ছটপাড়ুয়া কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, “একজন বিএসএফের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।চিকিৎসার জন্য তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ থেকে কোভিড হাসপাতলে পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, চলতি মাসের ১১ তারিখে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ফিভার ক্লিনিকে শারীরিক পরীক্ষা করাতে আসেন ওই বিএসএফ আধিকারিক। তাঁর শরীরে করোনার উপসর্গ পাওয়ায় লালার নমুনা নেওয়া হয়। পরীক্ষার জন্য পাঠানো হয় রায়গঞ্জ মেডিকেল কলেজের নয় তলায় অবস্থিত ট্রুন্যাট যন্ত্রে। ১৩ তারিখ সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ আসতেই তড়িঘড়ি স্বাস্থ্য দফতরের কর্তারা ওই অফিসারকে কালিয়াগঞ্জের বাঘন বটতলী এলাকার বাড়ি থেকে উদ্ধার করে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করে।পরে ফের ওই আধিকারিকের লালার নমুনা মালদহ মেডিক্যাল কলেজের ভিআরডিএল ল্যাবে পাঠানো হয়। এদিন রাতে ফের রিপোর্ট করোনা পজিটিভ রিপোর্ট আসে।

- Advertisement -

ওই বিএসএফ আধিকারিকের স্ত্রী বলেন, আমার স্বামী দিল্লি থেকে কলকাতা ও কলকাতা থেকে বাগডোগরা প্লেনে আসেন। ৪ তারিখে বাড়িতে আসার পর হোম কোয়ারেন্টাইনে ছিলেন। চলতি মাসের ১১ তারিখে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে শারীরিক পরীক্ষা করাতে যায়। করোনা রিপোর্ট পজিটিভ আসতেই ১৩ তারিখ স্বাস্থ্য দপ্তরের কর্তারা স্বামীকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করেন। আজ রাত সাড়ে দশটা নাগাদ ফের ফোনে জানানো হয়, তাঁর দ্বিতীয় রিপোর্টও পজিটিভ এসেছে। তাঁকে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।