অমিল শ্মশান, করোনায় মৃতদের লাশ জমছে হাসপাতালে

134

বালুরঘাট: রয়েছে পুর ও নগোরন্নয়ন দপ্তররে নির্দেশ। যদিও স্থানীয়দের বাধার মুখে পড়ে এখনও কোভিডে আক্রান্তদের মৃতদেহ সৎকারের জন্য কোনও শ্মশান পেল না বালুরঘাট পুরসভা। স্বাভাবিকভাবেই বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গেই একের পর এক করোনা আক্রান্তের মরদেহ জমতে শুরু করেছে। এক এক করে সেই সংখ্যা যথেষ্ট দীর্ঘ হয়েছে। বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পুর ও নগোরন্নয়ন দপ্তররে নির্দেশ পেতেই বালুরঘাট পুরসভা খিদিরপুর শ্মাশানকে চিহ্নিত করে। যদিও সংক্রমণের ভয়ে রুখে দাঁড়ান স্থানীয়রা। শেষ অবধি সিদ্ধান্ত বদল করতে হয় পুরসভাকে। এদিকে মৃতদেহ সৎকারের জন্য নতুন কোনও স্থান না মেলায় মৃতদেহের সংখ্যা ক্রমেই বাড়তে চলেছে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে। সমস্যা সমাধানে এবার প্রাথমিকভাবে মৃতদেহ সংরক্ষণের ফ্রিজের সংখ্যা বাড়াতে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

- Advertisement -

হাসপাতাল সূত্রে খবর, মর্গে ২৪টি ফ্রিজ থাকলেও ১২টি আগেই খারাপ হয়ে ছিল। বাকি ১২টি ফ্রিজে আগে থেকেই রয়েছে মৃতদেহ। সেক্ষেত্রে এবার পরিস্থির চাপে বাকি ফ্রিজগুলি সংস্কারের কাজ শুরু করা হয়েছে বলে মন্তব্য জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: সুকুমার দে’র।

করোনা দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই একদিকে যেমন বাড়ছে সংক্রমণের সংখ্যা অন্যদিকে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। উত্তর দিনাজুপর জেলাতেও তা অব্যাহত। এখনও পর্যন্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে জেলায়। এর মধ্যে গত ৪৮ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫ জনের।