পিকনিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে বাস, মৃত ১, আহত বহু

319

লাটাগুড়ি: পিকনিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে বাস। নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি জাতীয় সড়কের পাশে থাকা একটি দোকানের উপর উলটে যায়। বাসে চাপা পড়ে মৃত্যু হয়েছে স্থানীয় এক বাসিন্দার। দুর্ঘটনায় আহত স্থানীয় আরও দুই বাসিন্দা সহ বাসের মোট ৩৫ জন যাত্রী।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ি-মালবাজার গামী ৩১ নম্বর জাতীয় সড়কের মৌলানি হরিসেবার কাছে। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দুর্ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে ক্ষুব্ধ জনতা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম হিনোদ রায় (৪২)। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছোন ময়নাগুড়ি দমকল কেন্দ্রের কর্মী এবং ক্রান্তি ফাঁড়ির পুলিশ কর্মীরা।

- Advertisement -

জানা গিয়েছে, এদিন বাসটি রাণীরহাট থেকে ডুয়ার্সের দিকে যাচ্ছিল। পথে মৌলানি হরিসেবায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের পাশে থাকা একটি বাইক মেরামতের দোকানের উপর উলটে যায়। সেখানে স্থানীয় বাসিন্দা হিনোদ রায়, প্রদীপ রায় ও লোকেশ রায় সহ আরও কয়েকজন দাঁড়িয়েছিলেন। তাঁরা বাসের নীচে চাপা পড়ে যান। ঘটনায় মৃত্যু হয় হিনোদ রায়ের। বাকি দুজন সহ বাসের প্রায় ৩৫ জন যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাঁদের জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এদিকে, ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করেন ক্ষুব্ধ বাসিন্দারা। যান চলাচল নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েনের দাবিতে সরব হন স্থানীয়রা।