আলিপুরদুয়ারে সরকারি বাস চললেও দেখা নেই যাত্রীর

320

সমীর দাস, কালচিনি: আলিপুরদুয়ার জেলায় শুক্রবার থেকে সরকারি বাস পরিষেবা আংশিক চালু হলেও যাত্রীদের দেখা মিলছে না। ফলে যাত্রীহীন ভাবে কতদিন সরকারি বাস পরিষেবা চলবে তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিন কালচিনি ব্লকের বিভিন্ন এলাকায় দু-একটি সরকারি বাস চললেও করোনা আতঙ্কের জেরে বাসগুলি যাত্রীহীনভাবেই চলাচল করতে দেখা গিয়েছে। বীরপাড়া থেকে শিশুবাড়ি, রাঙ্গালিবাজনা, মাদারিহাট, হাসিমারা হয়ে জয়গাঁ পর্যন্ত সরকারি বাস চললেও সেগুলিতে ভিড় ছিল কম।

- Advertisement -

আলিপুরদুয়ারে সরকারি বাস চললেও দেখা নেই যাত্রীর| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

অন‍্যদিকে, আলিপুরদুয়ার থেকে কালচিনি, হ‍্যামিল্টনগঞ্জ, হাসিমারা হয়ে জয়গাঁয় যাওয়া সরকারি বাসে তিন-চার জন যাত্রীও দেখা গিয়েছে। এই বিষয়ে হাসিমারার ট্রাফিক ওসি বিজয় দে বলেন, ‘সরকারি নির্দেশ মেনে বাসের কর্মী ও যাত্রীদের স‍্যানিটাইজ করে সামাজিক দূরত্ব বজায় রেখে যাতায়াত করতে বলা হয়েছে।’

আরও পড়ুন: রেড জোনে লকডাউনের ছবি, প্রশাসনিক সদিচ্ছা নিয়েই প্রশ্ন উঠছে 

পাশাপাশি, লকডাউনে নিয়মভেঙে রাস্তায় যাত্রী পরিবহন করায় এদিন হাসিমারার ট্রাফিক পুলিশ ৬টি টোটো ও দুটি অটো আটক করে।
এই প্রসঙ্গে ট্রাফিক ওসি জানান, অটো ও টোটো লকডাউন ভাঙায় চালকদের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা নেওয়া হয়েছে। অন‍্যদিকে, কালচিনি ব্লকে লকডাউন শিথিল হতেই গাড়ি নিয়ে যেমন দেদার মানুষ রাস্তায় বের হচ্ছেন, তেমনি অনেকেই সামাজিক দূরত্ব মানছেন না। এমনকি মাস্কও ব‍্যবহার করছেন না অনেকেই।