বাড়িতেই সেফ হোম গড়ে করোনা আক্রান্তদের চিকিৎসা করাচ্ছেন ব্যবসায়ী

169

পুরাতন মালদা: করোনা পরিস্থিতিতে অনেক মানুষ যখন করোনা আক্রান্তদের থেকে নিজেদের নিরাপদ দূরত্বে রাখতেই স্বচ্ছন্দ বোধ করছেন সেখানে নিজের বাড়িতে করোনা রোগীদের চিকিৎসার জন্য সেফ হোম তৈরি করলেন এক ব্যববসায়ী। পুরাতন মালদার বাসিন্দা স্নেহাংশু ভট্টাচার্য তাই অবশ্যই ব্যতিক্রমী। নিজের বাড়িতে অক্সিমিটার থেকে অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে পরিষেবা দিচ্ছেন তিনি। সময়ে সময়ে রোগীদের ওষুধ খাওয়ানো, জলখাবার দেওয়া, দুপুর ও রাতের খাবারের ব্যবস্থা করেছেন স্নেহাংশুবাবু নিজেই।
স্নেহাংশুবাবুর এই উদ্যোগ দেখে রীতিমতো হতবাক প্রশাসন। সমস্ত বিষয় জানতে পেরে তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন আধিকারিকরা। পাশাপাশি চিকিৎসার ক্ষেত্রে সবরকমের প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে পুরসভা ও প্রশাসনের তরফে। ইতিমধ্যে ওই ব্যবসায়ীর বাড়িতে থেকে অন্তত ৪-৫ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও কয়েকজন রোগী রয়েছে সেখানে।

পুরাতন মালদা পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাচামারি কলোনি এলাকার বাসিন্দা ব্যবসায়ী স্নেহাংশু ভট্টাচার্য। দোতলা বাড়ির ওপর তলায় রয়েছে তাঁর পরিবার, এবং নীচ তলার একটা অংশকেই সেফ হাউসের মতো করে তৈরী করেছেন তিনি। শয্যা, অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার রাখার পাশাপাশি পাশাপাশি নিয়ম করে একজন চিকিৎসককেও রেখেছেন রোগীদের চিকিৎসা করার জন্য। স্নেহাংশুবাবু জানান, প্রথম প্রথম পাড়ার কিছু মানুষ একটু অন্য চোখে দেখতেন। কিন্তু এখন সকলেই বুঝতে পেরেছেন।

- Advertisement -