রিসর্ট চালানোর জন্য ঋণ চান পর্যটন ব্যবসায়ীরা

রহিদুল ইসলাম, চালসা: লকডাউন চলছে। পর্যটকরা আসছেন না। ফলে মুখ থুবড়ে পড়েছে পর্যটন ব্যবসা।টানা ব্যবসা বন্ধ থাকার ফলে রিসর্ট চালানো নিয়ে ঘোর চিন্তায় পড়েছেন পর্যটন ব্যবসায়ীরা।

ব্যবসা বন্ধ অথচ রিসর্টের কর্মীদের মজুরি দিতে হচ্ছে। কোথা থেকে এই টাকা আসবে তা নিয়ে চিন্তিত তাঁরা। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের কাছে ব্যাংকের মাধ্যমে ঋণ দেওয়ার আবেদন জানালেন পর্যটন ব্যবসায়ীরা।রিসর্ট মালিকদের সংগঠন গরুমারা ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েসনের তরফে এই আবেদন জানানো হয়েছে।

- Advertisement -

উল্লেখ্য, ডুয়ার্সের গরুমারা ও চাপরামারি জঙ্গলকে কেন্দ্র করে বহু বেসরকারি গড়ে উঠেছে। মেটেলি ব্লকের মূর্তি, ধূপঝোরা, বাতাবাড়ি, মাথাচুলকা, মঙ্গলবাড়ি ও চালসা এলাকার ৪৫টি বেসরকারি রিসর্ট এই সংগঠনের মধ্যে আছে। কিন্তু এখন পর্যটন ব্যবসা পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে।

সংগঠনের যুগ্ম সম্পাদক পরিমল রাউত বলেন, খুব সমস্যায় রয়েছি আমরা। টানা লকডাউনের জন্য পর্যটন ব্যবসা মুখ থুবড়ে পড়েছে। লকডাউন উঠলেও কবে পর্যটন ব্যবসা স্বাভাবিক হবে, তা জানা নেই। এই অবস্থায় রিসর্ট চালাবো কী করে। যেহেতু কেন্দ্রীয় সরকারের আওতায় ব্যাংক রয়েছে তাই কেন্দ্রীয় সরকারের কাছে আমরা আবেদন করছি যাতে আমাদের রিসর্ট চালানোর জন্য ব্যাংক থেকে ঋণ দেওয়া হয়। পরে ব্যবসা স্বাভাবিক হলে তা আমরা সুদ সমেত ধীরে ধীরে মিটিয়ে দেব।