আগামী সপ্তাহে শুধু একদিন খোলা থাকবে হাইকোর্ট

249

কলকাতা: আগামী ২০ জুলাই, সোমবার পূর্ব নির্দেশিকা অনুসারে কলকাতা হাইকোর্ট খোলার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না। শনিবার এক বিবৃতি জারি করে একথা জানিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণাণ।

প্রধান বিচারপতি জানিয়েছেন, আগামী সপ্তাহে শুধুমাত্র একদিন অর্থাৎ ২৩ জুলাই, বৃহস্পতিবার শুধুমাত্র একদিন কলকাতা হাইকোর্টে মামলার শুনানি হবে। ওইদিন বিচারের জন্য শুধুমাত্র গ্রহণ করা হবে খুবই জরুরি বিষয়। মামলার অ্যাডভোকেট অন রেকর্ডের দিকে তাদের মামলার গুরুত্বের কথা উল্লেখ করে কলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেলকে জানাতে হবে। রেজিস্টার জেনারেল প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা করে সেই মামলাটি জরুরি ভিত্তিতে শুনানির প্রয়োজনীয়তা আছে বলে মনে করলে তা তালিকায় উল্লিখিত হবে শুনানির জন্য।

- Advertisement -

এছাড়া কোনও মামলাকারীর যদি খুব গুরুত্বপূর্ণ বিষয় থাকে তবে সেক্ষেত্রে প্রধান বিচারপতি বিশেষভাবে ওই মামলাটির শুনানি করবার জন্য কোনও বিচারপতির উপর ন্যস্ত করতে পারেন। তবে সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিচারপতি তাঁর বাড়ি থেকেই ওই মামলার শুনানি করবেন। তাঁকে আদালতে আসতে হবে না।

বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের তিনজন রেজিস্টার করোনায় সংক্রামিত হয়েছেন। এছাড়া কর্মীরা আক্রান্ত হওয়ায় হাইকোর্টের তিনজন মাননীয় বিচারপতিকে বর্তমানে কোয়ারান্টিনে থাকতে হচ্ছে। সম্ভবত ওইসব পরিস্থিতি বিচার করেই প্রধান বিচারপতি উপরোক্ত নির্দেশ জারি করেছেন।