তপশিলি উপজাতি তালিকাভুক্তির দাবি তুলে ভোট বয়কটের ডাক

101

পুরাতন মালদা: তপশীলী উপজাতি তালিকাভুক্ত করার দাবিতে শুক্রবার পুরাতন মালদা ব্লক দপ্তরের সামনে বিক্ষোভে শামিল হলেন আদিবাসী কোল সমাজ সেবা সংঘের সর্মথকেরা। দপ্তরের প্রধান ফটকের সামনে ঘেরাও করে চলে বিক্ষোভ। পরে বিক্ষোভকারীদের তরফে বিডিওর কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। বিক্ষোভকারীরা জানান, তাঁদের দাবি পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে শামিল হতে পারেন তাঁরা।

এদিনের এই বিক্ষোভ কর্মসূচির নেতৃত্বে ছিলেন আদিবাসী কোল সমাজের রাজ্য সভাপতি পল্টু সরেন কোল। এছাড়াও উপস্থিত ছিলেন পুরাতন মালদা ব্লকের আদিবাসী সমাজের দায়িত্ব প্রাপ্ত সদস্য প্রদীপ টুডু, সুনীতি কোল সহ শতাধিক আদিবাসী সমাজের সর্মথকরা। এদিনের বিক্ষোভ কর্মসূচী শেষে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল বিডিও ইরফান হাবিবের সঙ্গে দেখা করে নিজেদের দাবির কথা জানান। পাশাপাশি সমস্ত রকম সরকারি সুযোগ-সুবিধা প্রদানের কথাও তুলে ধরা হয় এদিন। তবে দাবি পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে সামিল হওয়ার কথা স্পষ্ট করেছেন তাঁরা।

- Advertisement -

 রাজ্য সভাপতি পল্টু সরেন কোলের বক্তব্য, বিধানসভা ভোটের আগে দাবি না পূরণ হলে আগামী দিনে রাজ্যজুড়েই আদিবাসী কোল সমাজ ভোট বয়কট করবে। প্রয়োজনে রেল চাক্কা জ্যাম করা হবে বলেও হুমকি দেন তিনি।