সর্বভারতীয় স্তরের স্কলারশিপ পরীক্ষায় সাফল্য পেল রায়গঞ্জের ক্যামেলিয়া

187

রায়গঞ্জ: স্কলারশিপ সংক্রান্ত সর্বভারতীয় স্তরের পরীক্ষায় সফল হল রায়গঞ্জ করনেশন হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রী ক্যামেলিয়া রায়। ২০১৯ সালে মাধ্যমিকে রাজ্যে তৃতীয় স্থান অধিকার করেছিল ক্যামেলিয়া। এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী সে। তার আগে কিশোর বিজ্ঞানী প্রোৎসাহন যোজনা পরীক্ষায় সাফল্য এসেছে তাঁর। সম্প্রতি প্রকাশিত ফলাফলে ১০৬ নম্বরে ক্যামেলিয়া জায়গা করে নিয়েছে।

ক্যামেলিয়ার বাবা কাঞ্চিরাম রায় ভূপাল চন্দ্র বিদ্যাপীঠের সহকারি প্রধান শিক্ষক এবং মা মাধুকী পাল রায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। মাধ্যমিক পরীক্ষায় রাজ্য স্তরে সাফল্য পাওয়ার পর সর্বভারতীয় স্তরের কিশোর বিজ্ঞানী প্রোৎসাহন যোজনার পরীক্ষার জন্য প্রস্ততি নিতে শুরু করে ক্যামেলিয়া। বাবা কাঞ্চিরাম রায়ের পাশাপাশি রায়গঞ্জের বেশ কয়েকজন শিক্ষকের পরামর্শ অনুসারে পরীক্ষার প্রস্তুতি নেয় সে। প্রায় একবছর পরিশ্রমের পর সাফল্যের মুখ দেখাল ক্যামেলিয়া।

- Advertisement -

ক্যামেলিয়া জানায়, আগামীদিনে সে বিজ্ঞানী হতে চায়। তাই পদার্থবিজ্ঞান নিয়ে স্নাতোকোত্তর সম্পন্ন করে গবেষণা করতে চায়। তবে, এই সাফল্যের পিছনে বাবা ও মা তার প্রধান গাইড। পাশাপাশি বেশ কয়েকজন শিক্ষকও তাকে সহযোগিতা করেছেন। মা মাধুরী দেবী জানান, আগামীতে বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনিস্টিউট অফ সায়েন্সে পড়াশোনার ইচ্ছে রয়েছে ক্যামেলিয়ার। রায়গঞ্জ করনেশন হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক শুভাশিস বসাক বলেন, ক্যামেলিয়া আরও সফল হোক এই কামনাই করছি।