অবৈধ বালি কারবারীদের বিরুদ্ধে অভিযান, গ্রেপ্তার ৩

235

হলদিবাড়ি: অবৈধ বালি কারবারীদের বিরুদ্ধে অভিযানে নেমে একটি বালি বোঝাই ডাম্পার ও একটি ট্রলি সহ তিনজনকে গ্রেপ্তার করল হলদিবাড়ি থানার পুলিশ। ধৃতরা হল মানব রায়, মানু হোসেন, হাসিদুল ইসলাম। শুক্রবার দুপুরে ধৃতদের মেখলিগঞ্জ মহকুমা আদালতে পাঠানো হয়েছে।

বর্তমানে নদী থেকে বালি ও পাথর তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। সেকারণেই রাতের অন্ধকারে চুপিসারে নিজেদের অবৈধ কারবার চালিয়ে যাচ্ছিল এক শ্রেণির বালি ও পাথর কারবারীরা। এমন খবর পাওয়ার পরই নড়েচড়ে বসে হলদিবাড়ি থানার পুলিশ।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে প্রথমে আইসি দাওগে গ্যাৎসো ভুটিয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে হলদিবাড়ি বাজার এলাকা থেকে বালি বোঝাই একটি ট্রলি সহ চালককে গ্রেপ্তার করে পুলিশ। এরপর গভীর রাতে একটি ওভারলোডিং ডাম্পার আটক করে হলদিবাড়ির ট্রাক মালিকরা। শহরের পশ্চিমপাড়ার ভাটিখানা মোড় এলাকা থেকে ডাম্পার সহ দুইজনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। হলদিবাড়ি ট্রাক অনার্স অ্যাসোসিয়শনের তরফে সজল মিত্র ও সফি মহম্মদ বলেন, ‘দীর্ঘ একমাস যাবত রয়্যালটি বন্ধ রয়েছে। অথচ প্রায় দিনই মেখলিগঞ্জ থেকে আগত বালি বোঝাই ওভারলোডিং ডাম্পার হলদিবাড়ির বিভিন্ন স্থানে খালি হচ্ছে। অথচ স্থানীয় ট্রাক মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছিল।’