মদ বন্ধের দাবিতে প্রচারে মেখলিগঞ্জের এসইউসিআই(সি)-র প্রার্থী

106

মেখলিগঞ্জ: বিধানসভা নির্বাচনের প্রচার চলছে জোরকদমে। এর মধ্যেই মদ বন্ধের ইস্যুকে প্রাধান্য দিয়ে প্রচারে নেমেছেন বিধানসভা নির্বাচনে মেখলিগঞ্জে এসইউসিআই(সি) দলের প্রার্থী রঞ্জিতকুমার রায়। প্রচারে বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের কাছে মদ বন্ধের ইস্যুকে তুলে ধরছেন তিনি।

রাজ্যজুড়ে মদ বন্ধের দাবি জানিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে এসইউসিআই(সি)-র মহিলা সংগঠন সারা ভারত মহিলা সাংস্কৃতিক সংগঠন ও এসইউসিআই(সি)-র যুব সংগঠন সারা ভারত ডিওয়াইও। মদ বন্ধের দাবিকে তাই প্রাধান্য দিয়ে বিধানসভা নির্বাচনে বাজিমাত করতে চাইছে এসইউসিআই(সি)। প্রার্থী রঞ্জিতকুমার রায় জানান, কেন্দ্র ও রাজ্য সরকার জনগণের ওপর যে অন্যায় অত্যাচার করছে তার বিরুদ্ধে যাতে মানুষ প্রতিবাদ করতে না পারে তার জন্য যুব সমাজের নৈতিক মেরুদন্ডকে ভেঙে দেওয়ার উদ্দেশ্যে মদের ঢালাও লাইসেন্স দেওয়া হচ্ছে। কোচবিহার জেলার সীমান্ত শহর মেখলিগঞ্জ। মেখলিগঞ্জে প্রচুর দিনমজুর রয়েছেন যাঁরা দিন গেলে সামান্য মজুরি পান। সেই টাকায় তাদের সংসার চালানোই বড় বিষয়। অথচ তাদের মদের নেশা ধরিয়ে দেওয়ার ফলে একদিকে যেমন অর্থনৈতিক দুরবস্থার কারণে পারিবারিক অশান্তি বাড়ছে অন্যদিকে তেমনি প্রতিবাদ করলে মহিলাদের ওপর অমানবিক অত্যাচার করা হচ্ছে। অনেকক্ষেত্রেই তা মৃত্যুর কারণ হয়ে উঠছে। তাই মদ বন্ধের দাবি এবারের বিধানসভা নির্বাচনে তাঁদের অন্যতম ইস্যু।

- Advertisement -

প্রসঙ্গত, মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইতিমধ্যেই মনোনয়নপত্র জমা দিয়েছেন সব রাজনৈতিক দলের প্রার্থীরা। মেখলিগঞ্জেও চলছে বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে মিটিং, মিছিল ও পথসভা। প্রার্থীরা বৈঠক থেকে শুরু করে বাড়ি বাড়ি প্রচারে যাচ্ছেন। প্রচারে কেউ নিজের দলের উন্নয়নের খতিয়ান তুলে ধরছেন তো কেউ বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে বিরোধীদের বিরুদ্ধে জনমত তৈরির চেষ্টা করছেন।