প্রার্থীর কাছে নিকাশি ও রাস্তার দাবি, যৌনপল্লীর বাসিন্দাদের

83

চ্যাংরাবান্ধা: মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা সীমান্ত এলাকায় ভোট প্রচারে বেরিয়েছিলেন সংযুক্ত মোর্চার তরফে সারাভারত ফরোয়ার্ড দলের প্রার্থী গোবিন্দ রায়। রবিবার তাঁর কাছে নানা সমস্যা সমাধানের আর্জি জানালেন সীমান্তের যৌনপল্লী এলাকার বিভিন্ন মানুষজন। এলাকাবাসীদের অভিযোগ, উন্নয়নের বিষয়ে আশ্বাস দেওয়া হলেও কাজের কাজ কিছু হচ্ছে না। সারাবছর আমাদের খবর কেউই রাখেন না। একাধিক সমস্যার মধ্যে বেহাল রাস্তাঘাট ও নিকাশি ব্যবস্থা। এসব বিষয়ে উদ্যোগ নিন।

তাদের দাবি, এমনিতেই বাংলাদেশ সীমান্তঘেঁষা হওয়ার কারণে সমস্যার শেষ নেই। তারওপর এলাকায় প্রবেশের রাস্তাটিও আজ অবধি পাকা করা হয়নি। বর্ষার সময় জল কাদার জন্য এই রাস্তা দিয়ে চলতে সমস্যা হচ্ছে। নিকাশি ব্যবস্থার খারাপ অবস্থার কারণে সামান্য বৃষ্টিতেই জল দাঁড়িয়ে যায়। পচা জল জমে দুর্গন্ধ ছড়াচ্ছে নিয়মিত। এজন্য মাঝেমধ্যেই এলাকায় টেকা মুশকিল হয়ে যায়। মশামাছির উপদ্রবও রয়েছে। ময়লা ফেলার জন্য নির্দিষ্ট জায়গা না থাকায় সেগুলি যত্রতত্র ফেলা হচ্ছে এতে এলাকার পরিবেশও দারুণভাবে দূষিত হচ্ছে। তুলসি রায়, কাফিয়া বেগম, টোটন রায় প্রমুখ বাসিন্দাদের বক্তব্য, বর্ষায় নিকাশি সমস্যা ব্যাপক আকার ধারণ করে। রাস্তা, নিকাশির সমস্যাগুলি দ্রুত মেটানো হলে এলাকার মানুষ উপকৃত হবেন।

- Advertisement -

গোবিন্দবাবু বলেন, ‘ওই এলাকার মানুষজন এদিন বিভিন্ন সমস্যা ও দাবির কথা বলেছেন। সেগুলি মন দিয়ে শুনেছি। এছাড়াও চ্যাংরাবান্ধা সহ বিভিন্ন এলাকায় ভোট প্রচার করা হয়েছে। সেসব জায়গাগুলি থেকেও নানা সমস্যার কথা উঠে এসেছে।’