প্রার্থী অপছন্দ, তৃণমূলের প্রচার উচ্ছ্বাসহীন

82

পুরাতন মালদা: মালদা বিধানসভার নির্বাচনি প্রচারে উৎসাহ নেই বিভিন্ন দলের একাংশ কর্মী সমর্থকদের মধ্যে। বিভিন্ন দলের কর্মী সমর্থকরা বলছেন, পছন্দের প্রার্থী হয়নি এই বিধানসভা কেন্দ্রে। কিন্তু ব্যতিক্রম কংগ্রেস প্রার্থী। যিনি এই বিধানসভা কেন্দ্রের গত দু’বারের বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। এবারেও মালদা বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হয়েছেন ভূপেন্দ্রনাথ হালদার। কংগ্রেসের নেতাকর্মীদের দাবি, জোটের শরিক দল বামফ্রন্টের কর্মীদের সঙ্গে বৈঠকের মাধ্যমে আলোচনা হয়েছে এবং বামফ্রন্ট ঝাঁপিয়ে পড়েছে জোটের প্রার্থীর হয়ে, এবারে তাদের দলের প্রার্থী বিপুল ভোটে জয়ী হবে।

মালদা বিধানসভা কেন্দ্রে এবারের তৃণমূল প্রার্থী হয়েছেন সদ্য বিজেপি থেকে শাসকদলে যোগ দেওয়া মালদা জেলা পরিষদের নির্বাচিত সদস্য উজ্জল চৌধুরি। বিজেপি থেকে তৃণমূলে যোগদানের পরই তাঁকে এই কেন্দ্রের প্রার্থী করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর এনিয়ে দলের একাংশ নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ তৈরি হয়েছে। তাই সেরকমভাবে তৃণমূল প্রার্থীর প্রচার কর্মী সমর্থকদের দেখা যাচ্ছে না। এমনকি অনেকে হাত গুটিয়ে বসে রয়েছেন। বিগত দিনে তৃণমূলের যেরকম নির্বাচনি প্রচারে উদ্দীপনা ছিল সেরকম উৎসাহ উদ্দীপনা এবারের নেই বলে অভিযোগ তুলেছেন দলের একাংশ।

- Advertisement -

অন্যদিকে, মালদা বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন গোপাল চন্দ্র সাহা। গোপালবাবু বিজেপি প্রার্থী হওয়ার পর থেকেই দলেরই একাংশ নেতাকর্মীরা ব্যাপক বিক্ষোভ দেখিয়েছেন। এমনকি গোপাল চন্দ্র সাহা প্রার্থী হওয়ার পর পুরাতন মালদার শহরের একটি পার্টি অফিস ভাঙচুর করার পাশাপাশি রাজ্য সড়কে টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান বিজেপি দলের স্থানীয় একাংশ নেতাকর্মীরা। এমনকি মালদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বদলের দাবি জানানো হয়।

বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহা জানান, এই বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে ২৯ এপ্রিল। কাজেই এখনও অনেক সময় আছে। নির্বাচনি প্রচার ঠিকঠাকভাবে হচ্ছে। মানুষের কাছে যাচ্ছি ভালো সাড়া পাচ্ছি। যদি কেউ বলে থাকে নির্বাচনি প্রচারে জৌলুস ও উৎসাহ নেই, তাহলে সেটা ভুল কথা। মানুষ এবারে নতুন করে পরিবর্তন চাইছে। তাই শহর থেকে গ্রামীণ এলাকায় ভালো সাড়া পাচ্ছি। এবারে বিজেপির জয় মালদা বিধানসভা কেন্দ্রে নিশ্চিত।

তৃণমূল প্রার্থী উজ্জল চৌধুরি বলেন, ‘আমাকে নয় মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জির জোড়া ফুলে ভোট দিন, একথাই বলছি মানুষের কাছে। নির্বাচনি প্রচারে উৎসাহ হারানোর কোনও প্রশ্নই নেই। প্রতিটি বুথে কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ রয়েছে। তৃণমূলের এবার ভাল ফল হবে।’

কংগ্রেস প্রার্থী ভূপেন্দ্রনাথ হালদার বলেন, ‘মালদা বিধানসভা কেন্দ্রের বিধায়ক তহবিল থেকে অনেক উন্নয়নমূলক কাজ করা হয়েছে। যেটা এই কেন্দ্রের মানুষ জানে। নির্বাচনি প্রচার শুরু হয়েছে দেওয়াল লিখনের মাধ্যমে। দলের কর্মী সমর্থকদের মধ্যে যথেষ্ট উৎসাহ রয়েছে, বিভিন্নভাবে নির্বাচনি প্রচার চলছে। এবারও কংগ্রেস এই কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়ী হবে।’