ফাইনালে কোহলিরা ফেভারিট, বলছেন এমএসকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : প্রায় চার বছরের বেশি সময় ধরে তিনি জাতীয় নির্বাচক কমিটির প্রধান ছিলেন। ভারতীয় ক্রিকেটের অনেক ওঠাপড়ার সাক্ষী তিনি।

বিরাট কোহলির টিম ইন্ডিয়ার আসন্ন টি২০ বিশ্বকাপ ফাইনাল মুখ খুললেন সেই এমএসকে প্রসাদ। জাতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে কোহলিদের ফেভারিট তকমা দিয়ে দিচ্ছেন। তাঁর কথায়, কোহলির এই দলটাকে নিয়ে আমি সবসময় গর্ব অনুভব করেছি। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালে ভারতই ফেভারিট। শেষ কয়েক বছরে ভারতীয় দল যে পারফরমেন্স করেছে, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। তাছাড়া জাতীয় নির্বাচক কমিটির সদস্য হিসেবে গত কয়েক বছরে এই দলটাকে খুব কাছ থেকে দেখেছি আমি। ক্রিকেটারদের ভাবনা ও মানসিকতার কথাও জানি।

- Advertisement -

বিরাটের আগ্রাসনের পাশে রোহিত শর্মা, আজিঙ্কা রাহানেরা মাঠে নিজেদের সেরাটা দিতে পারলে কিউয়িদের বিরুদ্দে ফাইনালে ভারতের কোনও সমস্যা দেখছেন না এমএসকে। তাঁর কথায়, ফাইনালের আগে কোহলিরা যথেষ্ট ম্যাচ প্র‌্যাকটিসের সুযোগ পাচ্ছে না, একথা ঠিক। কিন্তু এর জন্য সমস্যা হবে বলে মনে হয় না। কারণ, ভারতীয় ক্রিকেটাররাও তো বাস্তবটা জানে। আর এই দলের প্রায় সবারই অতীতে ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতা রয়েছে।

এদিকে, সাদাম্পটনের হিলটন হোটেলে ভারতীয় দলের সদস্যরা কোয়ারান্টিনের মধ্যেই এখন একাকী অনুশীলন চালাচ্ছেন। চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজাদের দেখানো পথে ক্রমশ পা মেলাচ্ছে পুরো দল। কারণ, ১৮ জুনের যে আর বেশি দেরি নেই। তার মধ্যে গতরাতে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ড ম্যাচ ড্র করেছে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট মনে করছে, কিউয়ি শিবির ডেভন কনওয়ে-টিম সাউদিদের পারফরমেন্সের পরও না জিততে পারার হতাশা থাকবে।