এশিয়ান হাইওয়েতে ফের বাজেয়াপ্ত নগদ টাকা

121

জয়গাঁ: ফের এশিয়ান হাইওয়ে ৪৮-এ নগদ টাকা বাজেয়াপ্ত করল পুলিশ, এসএসবি ও নির্বাচন কমিশনের প্রতিনিধিদের যৌথ টিম। এই নিয়ে গত দুই সপ্তাহে জয়গাঁ থানা ও হাসিমারা পুলিশ ফাঁড়ির অধীন বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩০ লক্ষ নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়।
শুক্রবার দুপুরে জয়গাঁ সংলগ্ন এশিয়ান হাইওয়ের ৪৮-এর জিএসটি মোড় সংলগ্ন এলাকায় হাসিমারা ফাঁড়ি ও জয়গাঁ থানার পুলিশ নাকা চেকিং শুরু করে। সেখানে ছিলেন হাসিমারা পুলিশ ফাঁড়ির ওসি প্রেমকুমার থামিও। অভিযোগ, হাসিমারার দিক থেকে জয়গাঁয় যাওয়া একটি গাড়িতে প্রায় ৯ লক্ষ্য টাকা লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ গাড়ির মালিক আবদুল্লাহ শেখের কাছে এত টাকা নিয়ে যাওয়ার বৈধ কাগজ দেখাতে চাইলে গাড়ির মালিক তা দেখাতে না পারায় পুলিশ ওই টাকা বাজেয়াপ্ত করে। এরপর বাজেয়াপ্ত টাকা জেলা প্রশাসনের ট্রেজারি অফিসে জমা করা হয়। জয়গাঁ থানার ওসি অভিষেক ভট্টাচার্য জানান, নির্বাচন বিধি অনুযায়ী এত নগদ টাকা বহন করলে সাথে বৈধ কাগজ রাখার নির্দেশ রয়েছে। ওই ব্যক্তি বাজেয়াপ্ত করা টাকার সঠিক প্রমান দিলে তিনি টাকা ফেরত পেয়ে যাবেন। এই ধরনের নাকা চেকিং নিয়মিত চলবে বলেও জানিয়েছেন তিনি।
অন্যদিকে এর আগে জয়গাঁয় ভুটান গেট সংলগ্ন এলাকার একটি ছোট দোকান ও তোর্ষা সেতু সংলগ্ন ফ্লাইওভার এলাকা থেকেও প্রচুর নগদ টাকা বাজেয়াপ্ত করেছিল হাসিমারা ফাঁড়ির পুলিশ।  নির্বাচন কমিশন ও পুলিশের তরফে আগেই প্রচার চালানো হয়েছিল, নির্বাচন চলাকালীন পঞ্চাশ হাজার টাকার বেশি নগদ পরিবহন করা যাবে না। কিন্তু তা সত্ত্বেও গোপন ভাবে অনেকেই নগদ টাকা নিয়ে যাচ্ছেন।