কামাখ্যাগুড়ি পাইকারি বাজারে খুচরো সব্জি বেচেতে গিয়ে ধৃত ১

276

কামাখ্যাগুড়ি: মার্কেট কমিটির নিয়মকে অবজ্ঞা করে পাইকারি বাজারে খুচরো বিক্রি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার সকালে কামাখ্যাগুড়ি বাসস্ট্যান্ডের অস্থায়ী পাইকারি বাজারে ওই ব্যক্তি খুচরো সব্জি বিক্রি করছিল। সাদা পোশাকে পুলিশ ওই ব্যক্তিকে হাতেনাতে ধরে ফেলে। পুলিশ জানায়, ধৃত ওই ব্যক্তির নাম নারায়ণ বর্মন। তার বাড়ি কামাখ্যাগুড়ির তালতলায়। পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছে।
বেশ কিছুদিন ধরে খুচরো সব্জি ব্যবসায়ীরা অভিযোগ জানিয়ে আসছিলেন, পাইকারি সব্জি বাজারেও খুচরো সব্জি বিক্রি হচ্ছে। কিছু কৃষক ও ব্যবসায়ীরা খুচরো সব্জি বিক্রি করছেন। এতে কামাখ্যাগুড়ি হাইস্কুল মাঠের অস্থায়ী সব্জি বাজারে ক্রেতারা খুব বেশি আসছেন না। দোকান সাজিয়ে বসলেও ক্রেতার দেখা না পেয়ে খাঁ খাঁ করছে গোটা বাজার। দোকানে সাজানো সব্জি বিক্রি করতে না পেয়ে ক্ষতির মুখে পড়ছেন খুচরো ব্যবসায়ীরা। দিনের দিনের পর খুচরো ব্যবসায়ীদের ক্ষতিতে আজকাল অনেক ব্যবসায়ীই দোকানেই খুলছেন না।
খুচরো সব্জি ব্যবসায়ী লিটন সাহা জানান, প্রশাসনের কাছে বারবার অভিযোগ জানানো হয়েছে। পাইকারি বাজারে খুচরো সব্জি বিক্রি হওয়াতে এই বাজারে ক্রেতারা আসছেন না। ক্ষতির মুখে অনেক ব্যবসায়ী এখন দোকানই খুলছে না।
অপর এক খুচরো ব্যবসায়ী স্বপন আচার্য জানান, দোকান খুললেও পণ্য বিক্রি হয় না। ক্রেতার দেখা পাওয়া না। বাধ্য হয়ে বেশ কয়েকদিন থেকে দোকানেই খুলছেন না তিনি।
কামাখ্যাগুড়ি ব্যবসায়ী সমিতির সম্পাদক বাদল সাহা জানান, পাইকারি বাজারে খুচরো বিক্রি কোনওভাবেই কাম্য নয়। কামাখ্যাগুড়ির ফাঁড়ির ওসি নয়ন দাস জানান, পাইকারি বাজারে খুচরো সব্জি বিক্রির করার অভিযোগ আগেই ছিল। ওই অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এদিন এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।