রাজীব কুমারকে হেপাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন সিবিআইয়ের

323

কলকাতা: সারদা কেলেঙ্কারি মামলায় কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে হেপাজতে চেয়ে নতুন করে সুপ্রিম কোর্টে আবেদন জানাল সিবিআই। ২৭৭ পাতার আবেদনে চাঞ্চল্যকর অভিযোগ করেছে সিবিআই। সিবিআই সূত্রে খবর, ২০১৩-য় ইডির কাছে কুণাল ঘোষের বয়ান উল্লেখ করা হয়েছে এই আবেদনে।

আরও জানাগিয়েছে, ‘২০১১-তে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে ২০৫ জন প্রার্থীকে ২৫ লক্ষ করে টাকা দেওয়া হয়েছিল। টাকা ঢেলেছিলেন সারদার সুদীপ্ত সেন, অ্যালকেমিস্টের কে ডি সিংহ’। ২০৫ জন প্রার্থীর প্রত্যেককে ২৫ লক্ষ করে বিলি করা হয়েছিল। টাকা বিলির দায়িত্বে ছিলেন মুকুল রায়, রজত মজুমদার’। সূত্রের খবর, ইডিকে দেওয়া কুণালের বয়ানের উল্লেখ আবেদনে। এই ধরনের আরও অভিযোগের উল্লেখ সিবিআইয়ের। রাজীব কুমারকে কেন জিজ্ঞাসাবাদ প্রয়োজন তার উল্লেখ করা হয়েছে সিবিআইয়ের আবেদনে।

- Advertisement -

অন্যদিকে, সারদা মামলায় মূল অভিযুক্ত সুদীপ্ত সেনের একটি চিঠি সামনে এনে আজ শনিবার বিস্তারিত তদন্তের দাবি জানালেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর দাবি, আজই(শনিবার) ব্যাঙ্কশাল আদালত থেকে তিনি ওই চিঠির সার্টিফায়েড কপি তুলেছেন। প্রেসিডেন্সি সংশোধনাগারে বসে ধৃত সারদা কর্তা ২১ পাতার ওই চিঠি লিখেছেন। ব্যাঙ্কশাল আদালতের চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট ছাড়াও প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, রাষ্ট্রপতি, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এবং সিবিআইয়ের ডিরেক্টরের উদ্দেশে সুদীপ্ত ওই চিঠি লিখেছেন বলে দাবি কুণাল ঘোষের।