অভিষেকের দুই ঘনিষ্ঠ আত্মীয়কে জেরা সিবিআইয়ের

78
ছবিঃ সংগৃহীত।

কলকাতা: সোমবার কয়লা পাচার কাণ্ডে তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভায়রা অঙ্কুশ অরোরা ও তাঁর বাবা পঙ্কজ অরোরাকে জেরা করে সিবিআই।

প্রসঙ্গত, এর আগে সিবিআইয়ের তরফে যেদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হরিশ মুখার্জী রোডের বাড়িতে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল, সেদিনই সিবিআইয়ের অপর একটি দল পাঁটুলি থানার অধীন হাইল্যান্ড পার্ক নামে একটি অভিজাত আবাসনে রুজিরার বোন মনিকা গম্ভীরকেও জেরা করে।

- Advertisement -

সিবিআই সূত্রের খবর, রুজিরার অ্যাকাউন্ট থেকে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা মনিকার অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছিল। এছাড়া মনিকার অ্যাকাউন্টে বিভিন্ন সময় মোটা অংকের টাকা ঢুকেছিল। পরবর্তীতে সেই টাকা বিদেশে তাঁদের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছিল। ওই সব টাকা কোথা থেকে এল, কেনই বা বিদেশের অ্যাকাউন্টে তা পাঠানো হল, সেব্যাপারে প্রশ্ন করা হলে মনিকা সিবিআই গোয়েন্দাদের জানান, সেসব বিষয়ে তাঁর কিছু জানা নেই। তাঁকে তাঁর স্বামী ও শ্বশুর যেখানে সই করতে বলতেন তিনি সেখানেই সই করেছেন মাত্র।

মনিকার ওই বক্তব্যের ভিত্তিতে এদিন তাঁর স্বামী ও শ্বশুরকে বিধাননগরের সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের তরফে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ভবিষ্যতে ফের তাঁদের ডাকা হতে পারে বলে সিবিআই সূত্রের খবর।