কয়লা পাচার কাণ্ড: আসানসোল-দুর্গাপুর সহ ১০ জায়গায় ফের হানা সিবিআইয়ের

98

আসানসোল: বেআইনি কয়লা পাচারের মামলায় আরও একবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোল, দুর্গাপুর কয়লাখনি এলাকায় তল্লাশিতে নামল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। বুধবার সকাল থেকে সিবিআইয়ের ৭টি দল আসানসোল, রানিগঞ্জ, জামুড়িয়া, দুর্গাপুর সহ জেলার ১০টি জায়গায় একযোগে তল্লাশি শুরু করেছে। সেই ৭টি দলে ৭০ জনেরও বেশি সিবিআইয়ের অফিসার রয়েছেন বলে জানা গিয়েছে। সিবিআইয়ের সেই দলের সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

যাদের বাড়ি ও অফিসে তল্লাশি চালানো হচ্ছে তারা প্রত্যেকেই এই কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত অনুপ মাজি বা লালার ঘনিষ্ঠ বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। তারা প্রত্যেকেই ব্যবসায়ী। তারা লালার হয়ে কয়লা পরিবহণের কাজ করত। প্যাডের মাধ্যমেও তারা ট্রাকের সাহায্যে কয়লা নিয়ে যেত। তল্লাশিতে এখনও পর্যন্ত কী কী পাওয়া গিয়েছে, তা জানা যায়নি।

- Advertisement -

এর আগে একাধিকবার সিবিআই এই আসানসোল, রানিগঞ্জ কয়লাখনি এলাকায় তল্লাশি চালিয়েছে। তল্লাশি করা হয়েছে ইসিএলের আধিকারিকদের বাড়িতেও। এর আগে সিবিআইয়ের এই তল্লাশির সময় ইসিএলের এক নিরাপত্তা আধিকারিকের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুও হয়েছে। সিবিআই ইসিএলের কাছে চিঠি দিয়ে এই মামলা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নথি চেয়েছে। তবে, এই কয়লা পাচার মামলায় সিবিআই এখনও লালার কাছ পর্যন্ত পৌঁছোতে পারেনি। তার খোঁজ পেতে মরিয়া সিবিআই।