সীমান্তে নজরদারি বাড়াতে বসানো হচ্ছে সিসি ক্যামেরা

111

নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনের আগে সীমান্তে নজরদারি বাড়াতে তৎপর বিএসএফ। সীমান্তের স্পর্শকাতর এলাকায় সিসি ক্যামেরা ও নাইট ভিশন ক্যামেরা লাগিয়ে নজরদারি চলছে। বিএসএফ সূত্রে খবর, বর্তমান পরিস্থিতিতে নদিয়া জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের সব জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। বিষ্টুগঞ্জ গ্রামে ভারতীয় ভূখণ্ডে কাঁটাতারের ওপারে ৭১টি পরিবার বসবাস করে। সেখানকার বাসিন্দাদের পরিচয়পত্র জমা রেখে নির্দিষ্ট সময়ে যাতায়াত করতে হয়। সেসময় বিএসএফের নজরদারি এড়িয়ে যাতে কেউ সীমানা পার করতে না পারে, সেদিকে নজর রাখা হচ্ছে।

অভিযোগ, বহু সময় সীমান্তে কর্তব্যরত বিএসএফ নামমাত্র তল্লাশি করে ছেড়ে দেয়। সেক্ষেত্রে সমস্ত দিক বিবেচনা করে সীমান্তে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। বিষ্টুগঞ্জ বিএসএফ ক্যাম্প থেকে সমস্ত কিছু অপারেট করা হবে। ধীরে ধীরে সমস্ত জায়গায় সিসি ক্যামেরা বসানো হবে।

- Advertisement -

বেতাই-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জিত পোদ্দার বলেন, ‘সীমান্তে সিসি ক্যামেরা লাগানো বিএসএফের একটি ভাল উদ্যোগ। এর ফলে চোরাচালান যেমন বন্ধ হবে তেমনই কোনও ভিনদেশীরা নজর এড়িয়ে ভারতে ঢুকে নাশকতা চালাতে পারবে না। এই ক্যামেরার নজরদারি আমাদের এবং দেশের সকলের নিরাপত্তার জন্য ভাল উদ্যোগ।’

বিষ্টুগঞ্জ বিএসএফ ক্যাম্পের অ্যাসিস্ট্যান্ট কোম্পানি কমান্ডার ধর্মেন্দ্র ত্রিপাঠী জানান, বিধানসভা ভোটকে সামনে রেখে সীমান্তে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ভারত-বাংলাদেশ সীমান্তেও কড়া নজরদারি চালানো হচ্ছে। এত নিরাপত্তা সত্ত্বেও যাতে কেউ কোনওভাবেই সীমান্ত পেরিয়ে এদেশে আসতে না পারে, তা দেখার জন্য সীমান্তে বাড়তি সতর্কতা করা হয়েছে।