দেশবন্ধু চিত্তরঞ্জন দাসের ১৫০তম জন্ম জয়ন্তী দিবস উদযাপন

311

গঙ্গারামপুর: দেশবন্ধু চিত্তরঞ্জন দাসের ১৫০তম জন্ম জয়ন্তী দিবস উদযাপন করা হল গঙ্গারামপুরের চিত্তরঞ্জন স্পোর্টিং অ্যান্ড কালচারাল ক্লাবের তরফে। বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানের আয়োজন করা হয় ক্লাব প্রাঙ্গণে। অনুষ্ঠানের শুরুতেই ক্লাবের পতাকা উত্তলন করেন ক্লাব সভাপতি সনৎ দত্ত এবং দেশবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন ক্লাব সম্পাদক প্রাণ গোপাল সাহা, ক্লাব প্রতিষ্ঠাতা দুলাল ঘোষ, মুকুল তামাং, জগন্নাথ ঘোষ চিত্তরঞ্জন ইংলিশ মিডিয়াম স্কুলের প্রিন্সিপাল সুভাষ চন্দ্র সাহা, চিত্তরঞ্জন সবজি মার্কেটের সভাপতি সুনীল সাহা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক অভিজিত সরকার, রাজীব সাহা।

সামাজিক দুরুত্ব বজায় রেখে স্থানীয় শিল্পীদের সঙ্গীত পরিবেশিত হয়। ক্লাবের তরফে গঙ্গারামপুর হামজাপুর রুটের রাজ্য সড়কের দুধারে বৃক্ষরোপন করা হয়। সেই বিশিষ্ট নাগরিকদের ক্লাবের তরফে সংবর্ধনা দেওয়া হয়। পথচলতি মানুষজনের মধ্যে মাস্ক বিলি করা হয়।  দেশবন্ধুর জন্ম দিবস উদযাপন প্রসঙ্গে চিত্তরঞ্জন স্পোর্টিং অ্যান্ড কালচারাল ক্লাবের সম্পাদক প্রান গোপাল সাহা বলেন, প্রতিবছর আমরা ছোট আকারে হলেও দেশবন্ধু চিত্তরঞ্জন দাসের জন্ম জয়ন্তী পালন করে থাকি।

- Advertisement -

এবছর দেশবন্ধুর ১৫০তম জন্ম দিবস। তাই আগে থেকে এবছর দেশবন্ধু দিবস বড় করে পালন করার কথা ছিল। কিন্তু করোনা আবহের জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট করে জন্ম জয়ন্তী পালন করা হল। প্রান গোপাল বাবু বলেন, দেশবন্ধুর জন্ম দিবসে আমরা ক্লাবের পতাকা উত্তলন সহ দেশবন্ধুর আবক্ষ মূর্তিতে মাল্যদান করি। সেই সঙ্গে রাজ্য সড়কের দুইধারে বৃক্ষরোপন করা হয়েছে। পাশাপাশি  গঙ্গারামপুরের  বিশিষ্টদের আমরা সংবর্ধনা দিলাম। সেই সঙ্গে পথ চলতিদের মধ্যে মাস্ক বিলি করা হল।