শ্রমিক নেতা আকবর আলি’র ১৮তম শহিদ দিবস পালন

97

চোপড়া: শ্রমিক নেতা আকবর আলির স্মরণে শুক্রবার ১৮তম শহিদ দিবস পালিত হল চোপড়ার লালবাজার এলাকায়। ২০০৩ সালে চোপড়া থানার লালবাজার এলাকায় রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় সিপিএমের শ্রমিক নেতা আকবর আলি সহ চার জনের মৃত্যু হয়। ঘিরনিগাঁও গ্রাম পঞ্চায়েতের লালবাজারে তাঁদের স্মৃতিতে তৈরি করা হয় শহিদ বেদী। প্রত্যেকবারের মতো এদিনও শহিদ বেদীতে মাল্যদান করে স্মরণ সভা পালন করা হয়।

চোপড়া বিধানসভায় সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী আনওয়ারুল হক বলেন, ‘চোপড়ার লালবাজারে ২০০৩ সালের ৩০ এপ্রিল শ্রমিক নেতা আকবর আলি সহ দলীয় কর্মী জরিফুল ইসলাম, খলিলুর রহমান, বিজয় রায় খুন হন। তাঁদের স্মৃতিতে প্রত্যেকবার স্মরণ সভা করা হয়। করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে এদিন স্মরণ সভা করা হয়েছে।’ জানা গিয়েছে, আকবর আলি একদিকে যেমন চোপড়া পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ছিলেন। পাশাপাশি তিনি পশ্চিম দিনাজপুর চা বাগিচা শ্রমিক ইউনিয়নের উত্তর দিনাজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন।

- Advertisement -

এদিন শহিদ পরিবারের সদস্যদের পাশাপাশি অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পশ্চিম দিনাজপুর চা বাগিচা শ্রমিক ইউনিয়নের জেলা কমিটির সম্পাদক স্বপন গুহ নিয়োগী, চোপড়া ২ নম্বর এরিয়া কমিটির সম্পাদক দবিরুল ইসলাম, শ্রমিক নেতা মকলেস্বর রহমান সহ অন্যান্য নেতৃত্ব।