জলবন্দি কয়েকশো পরিবার, নৌকোয় পরিদর্শন প্রশাসকের

129

পুরাতন মালদা: বৃষ্টির জেরে বেড়েছে মহানন্দার জলস্তর। এর জেরে জলবন্দি হয়ে পড়েছে পুরাতন মালদা পুরসভার অসংরক্ষিত এলাকার বহু মানুষ। বিপন্ন কয়েকশো পরিবার। ইতিমধ্যে অনেকেই ঘর ছাড়তে শুরু করেছেন। কেউ কেউ স্থানীয় মাদ্রাসায় অস্থায়ীভাবে থাকতে শুরু করেছেন। আবার কেউ কেউ রাস্তার ধারে ত্রিপল টাঙিয়ে বসবাস করছেন। রবিবার পুর প্রশাসক বৈশিষ্ট্য ত্রিবেদী নৌকোয় চেপে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। প্রশাসকের সঙ্গে ছিল পুর প্রশাসকমণ্ডলীর সদস্য পরেশ ঘোষ, ৮ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার শ্যাম মণ্ডল এবং ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শফিকুল ইসলাম।

বেশ কিছুদিন ধরে লাগাতার জলস্তর বেড়েছে গঙ্গা ও ফুলহরের। অবশ্য কয়েকদিন ধরে দুই নদীর জল কমতে শুরু করেছে। তবুও এই মুহূর্তে গঙ্গা ও ফুলহর বিপদসীমার ওপর দিয়ে বইছে। মহানন্দার জলস্তরও বেশ কয়েকদিন বাড়ার পর কমতে শুরু করেছে। নদীর জল ঢুকে পড়েছে পুরাতন মালদা পুরসভার ৮ ও ২০ নম্বর ওয়ার্ডের নীচু অংশে। সমস্যায় পড়েছে কয়েকশো পরিবার। বানভাসীদের জন্য এদিন থেকেই খুলে দেওয়া হয়েছে ওসমানিয়া হাই মাদ্রাসা। সেখানে অস্থায়ীভাবে আশ্রয় নিচ্ছেন অনেকে।

- Advertisement -

পুর প্রশাসক বৈশিষ্ট্য ত্রিবেদী জানান, মহানন্দার অসংরক্ষিত এলাকায় জলবন্দি রয়েছে মানুষ। পুলিশ ও প্রশাসনের সঙ্গে মিলে যৌথভাবে কাজ করছেন তাঁরা। পর্যাপ্ত ত্রাণের জন্য উপর মহলে জানানো হবে। যেভাবে ত্রাণ আসবে সেইমতো বিলি করা হবে বলে জানান তিনি।